পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

বান্দরবানে ৮ নির্মাণ শ্রমিককে ‘অপহরণ’ করল কেএনএফ : দুই দফায় মুক্ত হলেন ৬ জন

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মংসানু মারমা, বান্দরবান থেকে : বান্দরবান জেলার রুমা উপজেলার বগালেক থেকে ৮ নির্মাণ শ্রমিককে অপহরণ করেছে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীরা। গত শুক্রবার ভোরে কেএনএফ সদস্যরা অস্ত্রের মুখে ওই শ্রমিকদের তুলে নিয়ে যায় বলে জানা যায়। তবে দুই দফায় ছয়জনকে ছেড়ে দেয়া হলেও বাকি দুইজনকে জিম্মি করে রেখেছে। ইতোমধ্যে ওই এলাকায় নিরাপত্তা বাহিনী টহল তৎপরতাও বাড়িয়েছে। অবশিষ্ট ২ জন মো. ইদ্রিস ও আউয়াল বর্তমানে কেএনএফের হেফাজতে রয়েছে। তবে তাদের পূর্ণাঙ্গ ঠিকানা এখনো জানা যায়নি।
জানা গেছে, বগালেক এলাকায় হারমন পাড়ায় দুর্গম পাহাড়ে উন্নয়নমূলক কাজ করছিলেন ওই ৮ নির্মাণ শ্রমিক। কেএনএফের প্রায় ১৬ জন অস্ত্রধারী সেখানে গিয়ে ওই শ্রমিকদের জিম্মি করে তুলে নিয়ে যায়। এরপর প্রথম দফায় চারজন এবং পরবর্তী সময়ে দুইজন শ্রমিককে ছেড়ে দেয় তারা।
এ বিষয়ে জানতে শুক্রবার দিবাগত রাত সোয়া ১২টায় বান্দরবানের রুমা থানায় ফোন করা হলে ডিউটি অফিসার এসআই আতাউর রহমান বলেন, ‘অপহরণ সংক্রান্ত এ ধরনের কোনো অভিযোগ থানায় এখনো আসেনি।’ তবে স্থানীয় নির্ভরযোগ্য একাধিক সূত্র অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা জানান, পার্বত্য অঞ্চলের সীমান্ত সড়ক এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত শ্রমিক ও ঠিকাদারসহ সংশ্লিষ্টদের ওপর বেশ কিছুদিন ধরেই কেএনএফ সন্ত্রাসীরা নানাভাবে সন্ত্রাসী আচরণ করে যাচ্ছে। বিশেষ করে সীমান্ত সড়ক নির্মাণ বন্ধের জন্য সশস্ত্র তৎপরতা চালিয়ে যাচ্ছে তারা। এর আগেও বেশ কয়েকজন শ্রমিককে অপহরণ, এমনকি গুলিবিদ্ধ করার ঘটনাও ঘটিয়েছে তারা। পাহাড়ি অঞ্চলে সাধারণ মানুষের মানবাধিকার লঙ্ঘনের পাশাপাশি স্থানীয় নিরীহ সাধারণ মানুষের জীবন জীবিকা হুমকির মুখে ফেলেছে ওই সন্ত্রাসীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়