পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

চট্টগ্রামে শুরু হচ্ছে আন্তর্জাতিকমানের হিফজুল কুরআন প্রতিযোগিতা

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে প্রথমবার আয়োজন করা হয়েছে বৃহৎ পরিসরের আন্তর্জাতিক মানের হিফজুল কুরআন প্রতিযোগিতা। দুই বিভাগে আয়োজিত প্রতিযোগিতায় ছয়জনকে দেয়া হবে বিশেষ পুরস্কার। একই সঙ্গে ছয়জন বিজয়ীর পিতা-মাতাকে নেয়া হবে ওমরাহ হজে। প্রতিযোগিতার রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে আগামী ২০ জুন পর্যন্ত। গত ৮ মে শুরু হয় এই নিবন্ধন প্রক্রিয়া। বিজ্ঞপ্তি
গতকাল শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রতিযোগিতা আয়োজনকারী সংস্থা জলিল-জাহান ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ জসিমউদ্দিন চৌধুরী।
সংবাদ তিনি বলেন, পূর্ণাঙ্গ ৩০ পারা ও ১৫ পারার ২টি পৃথকবিভাগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ৩০ পারা বিভাগে ১ম পুরস্কার ১ লাখ ১ টাকা, ২য় পুরস্কার ৫০ হাজার ১ টাকা, ৩য় পুরস্কার ২৫ হাজার ১ টাকা এবং ৪র্থ থেকে ১০ম স্থান অর্জনকারীদের প্রত্যেকের জন্য থাকবে ১০ হাজার ১ টাকা পুরস্কার।
অনুরূপভাবে ১৫ পারা বিভাগে ১ম পুরস্কার ৫০ হাজার ১ টাকা, ২য় পুরস্কার ২৫ হাজার ১ টাকা এবং ৩য় পুরস্কার ১৫ হাজার ১ টাকা এবং ৪র্থ থেকে ১০ম স্থান অর্জনকারীদের প্রত্যেকের জন্য থাকবে ৫ হাজার ১ টাকা পুরস্কার। এছাড়া উভয় বিভাগের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী অর্থাৎ মোট ৬ জনের পিতাদের জন্য থাকবে পবিত্র (ওমরাহ) হজ পালনের সুবর্ণসুযোগ, যার পাসপোর্ট থেকে শুরু করে যাবতীয় খরচাদি জলিল-জাহান ফাউন্ডেশন বহন করবে এবং দেখাশোনা করার জন্য ফাউন্ডেশনের একজন কর্মকর্তা তাদের সফরসঙ্গী হবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়