পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

চট্টগ্রামে প্রথমবার চালু হলো পর্যটক বাস

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বন্দরনগরী চট্টগ্রামে পর্যটকদের সুবিধার্থে স্বল্প ব্যয়ে প্রথমবারের মতো চালু হলো বিআরটিসির দুটি পর্যটকবাস। নগরীর টাইগারপাস থেকে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকত পর্যন্ত চলবে বিআরটিসির এই দোতলা বাস। আবার বাস দুটি পতেঙ্গা থেকে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে ফিরে আসবে নগরীর টাইগারপাসে।
গতকাল শনিবার চট্টগ্রাম সার্কিট হাউসের সামনে থেকে ডাবল ডেকারের দুটি বাসের (একটি ছাদখোলা) আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।
এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সম্মানিত চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় ও চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. প্রকাশ কান্তি চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।
অনুষ্ঠানে প্রধান অতিথি এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, চট্টগ্রাম পর্যটন সম্ভাবনাময় একটি জায়গা। পর্যটনশিল্পের বিকাশে পর্যটক বাস সার্ভিস চালু করা চট্টগ্রামের জেলা প্রশাসকের একটি অনন্য উদ্যোগ। চট্টগ্রামের পর্যটন শিল্পের বিকাশে গৃহীত যে কোনো উদ্যোগে আমাদের সহযোগিতা থাকবে।
বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, চট্টগ্রামের পর্যটনপ্রেমী মানুষের কথা বিবেচনা করে আমরা ২টি বাস সরবরাহ করেছি। ভবিষ্যতে চাহিদার ভিত্তিতে আরো কয়েকটি বাস সরবরাহ করব।
চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজামান বলেন, আমরা আপাতত ডিসি পার্ক ও পতেঙ্গা সমুদ্র সৈকতে যাত্রা নির্বিঘœ করতে দুটি বাস দিয়ে পর্যটন বাস সার্ভিসের কার্যক্রম শুরু করেছি। ভবিষ্যতে আনোয়ারার পারকির চর, সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্র সৈকত, ইউরোপীয়ান ক্লাব, বাটালী হিলসহ অন্যান্য পর্যটন স্পটে বাস ও মাইক্রোবাসের মাধ্যমে হাফ ডে এবং ফুল ডে ট্যুর সার্ভিস চালু করা হবে।

উল্লেখ্য, প্রতিদিন বিকাল ৩টা ও ৪টায় নগরীর টাইগার পাস থেকে ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশে যাত্রা করবে পর্যটক বাস। সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় শহরে ফিরবে বাস দুটি। তবে ছুটির দিনগুলোতে বিকালের পাশাপাশি সকালেও চলাচল করবে এই দুই বাস। প্রতি শুক্রবার সকাল ৯টায় টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্য যাত্রা করে দুপুর ১২টায় একই বাসে ফেরা যাবে শহরে। অন্যদিকে শনিবার সকাল সাড়ে ৯টা ও সাড়ে ১০টায় দুবার টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশে যাত্রা করবে পর্যটক বাস। বাস দুটো পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগার পাসের উদ্দেশে ফিরতি যাত্রা করবে দুপুর ১২টা ও দুপুর ১টায়।
এই পর্যটক বাস সার্ভিসে ভ্রমণের জন্য জন প্রতি টাইগার পাস থেকে ডিসি পার্ক পর্যন্ত ৪০ টাকা, ডিসি পার্ক হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা। একইভাবে পতেঙ্গা থেকে ডিসি পার্ক ৩০ টাকা, ডিসি পার্ক থেকে টাইগারপাস ৪০ টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগারপাস ৭০ টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়