তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

সরকারকে আর বিশ্বাস করে না দেশের মানুষ : জয়নুল আবেদিন ফারুক

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবেদিন ফারুক বলেছেন, যাদের চা খাওয়ার পয়সা ছিল না, তারা এখন ব্যাংকের মালিক। দেশে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলসহ সবকিছুর দাম বেড়ে গেছে। অনেক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গেছে কয়লার অভাবে। অথচ সরকার সংসদে বলেছিল দেশে বিদ্যুতের কোনো অভাব নেই। দেশের মানুষ এদের আর বিশ্বাস করে না।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়া নাগরিক সংসদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানসহ জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। বিএনপির এই নেতা বলেন, দলমত নির্বিশেষে সবাই এক হয়ে রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।
সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৫২ হাজার মিথ্যা মামলা দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এসব মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তারেক রহমান, যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, সাইফুল ইসলাম নীরব, রফিকুল ইসলাম মঞ্জু, শেখ রবিউল আলমসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করে রাখা হয়েছে। তাদের সবাইকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তিনি বলেন, সরকার আমাদের নেতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে নানাভাবে কটূক্তি করে। অথচ জিয়াউর রহমান শেখ হাসিনাকে বিদেশ থেকে বাংলাদেশে আসার ব্যবস্থা করেছিলেন এবং তাকে বাংলাদেশে রাজনীতি করার সব সুযোগ-সুবিধা করে দিয়েছিলেন। আজ এই সরকার সেটা ভুলে গেছে।
জিয়া নাগরিক সংসদের সভাপতি এডভোকেট মো. মাইন উদ্দিন মজুমদারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ইয়ুথ ফোরামের সভাপতি মো. সাইদুর রহমান, কৃষক দলের সহসভাপতি আব্দুল্লাহ আল বাকী, ওলামা দল আহ্বায়ক মাওলানা নেসারুল হক, মৎস্যজীবী দলের সদস্য ঈসমাইল হোসেন সিরাজী, সংগঠনের সাধারণ সম্পাদক আসাদুল হক (ওহিদুল) প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়