তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

বেতাগীতে ভিজিএফের ২৭ বস্তা চাল জব্দ

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার বেতাগী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের ভবন থেকে জেলেদের জন্য বরাদ্দ হওয়া সরকারি ভিজিএফের ১১০ বস্তা চাল মজুত অবস্থায় উদ্ধার করে উপজেলা প্রশাসন। স্থানীয়দের অভিযোগ, আত্মসাতের জন্য চাল মজুত করেছিল।
তবে ৩১ জন জেলে সময় মতো চাল নিতে না আসায় তাদের চাল বিতরণ করা হয়নি এমন দাবি করে ৮৩ বস্তা চাল বাদ দিয়ে ২৭ বস্তা চাল জব্দ করা হয়। পরে ওই ২৭ বস্তা চাল সদর ইউনিয়ন পরিষদের সচিবের জিম্মায় রাখা হয়। ওই তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ৬টায় অভিযান চালানো হয়। বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আহমেদ অভিযান চালিয়ে এই চাল জব্দ করেন।
উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জাটকা ধরা বন্ধে সরকার দেশের উপকূলীয় এলাকার নদ-নদীতে ছোট ফাঁসের জাল দিয়ে মাছ ধরার ওপর ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করেছে। এ সময়ে আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়ায় সরকারি খাদ্য সহায়তা হিসেবে প্রতি মাসে প্রত্যেক জেলেকে ৪০ কেজি ভিজিএফের চাল দেয়া হয়। বেতাগী উপজেলার সদর ইউনিয়নের ৫৪০ জন জেলের জন্য এই চাল দেয়া হয়।
সরজমিন সদর ইউপি কার্যালয়ে গিয়ে দেখা যায়, আত্মসাতের উদ্দেশ্যে দুটি কক্ষে ১১০ বস্তা ভিজিএফের চাল মজুত করে রাখা হয়েছে বলে খবর পায় উপজেলা প্রশাসন। ওই তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় অভিযানের নেতৃত্বে থাকা ইউএনও জেলের চাল বিতরণের মাস্টার রোল দেখতে চাইলে ইউপি চেয়ারম্যান ও সচিব ৫০৯ জনের চাল বিতরণের তালিকা দেখান। এ সময় বাকি ৩১ জন জেলের চাল প্রাপ্তির কোনো হিসাব তারা দেখাতে পারেননি। তবে তাদের দাবি, এই জেলেরা সময়মতো চাল নিতে আসেননি।
বেতাগী উপজেলা মৎস্য কর্মকর্তা সমাপ্তি সাহা বলেন, আমি জেনেছি ইতোমধ্যে সদর ইউনিয়নে সব জেলের চাল বিতরণ শেষ হয়েছে। আমার কাছে এর মাস্টার রোল জমা দেয়ার কথা ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক সদর ইউনিয়নের এক ইউপি সদস্য বলেন, ইতোমধ্যে আমাদের সব ওয়ার্ডের চাল বিতরণ শেষ হয়েছে। চেয়ারম্যান আত্মসাতের উদ্দেশ্যে ওই চালগুলো মজুত করে। বেতাগী সদর ইউপি চেয়ারম্যান মো. হুমায়ূন কবির খলিফা বলেন, ২৭ বস্তা চাল ইউএনও স্যার জব্দ করেছেন। ইলিশ রক্ষায় স্বেচ্ছাসেবকদের এই চালগুলো দেয়ার কথা ছিল।
বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আহমেদ বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ২৭ বস্তা চাল জব্দ করে ইউপি সচিবের জিম্মায় রাখা হয়েছে। বিষয়টি তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়