তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

কেন ইরফানের সঙ্গে কাজ করেননি করণ

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দীর্ঘ ক্যারিয়ার, বলিউডে জায়গা করে নিয়েছিলেন নিজের অভিনয় দক্ষতায় ভর করেই। তবে করণ জোহরের সঙ্গে কখনো কোনো ছবিতে দেখা যায়নি তাকে। কিন্তু কেন? বলিউডে যে পরিচালকের ছবিতে কাজ করে ফেলেছেন প্রায় সব অভিনেতা-অভিনেত্রীই, এত প্রতিভাশালী হয়েও তার ছবিতে কখনো সুযোগই পেলেন না ইরফান খান!
সম্প্রতি একটি সাক্ষাৎকারে করণের মুখে উঠে আসে ইরফানের কথা। কেন কখনো তার ছবিতে দেখা যায়নি ইরফানকে, একথা নিজেই দ্ব্যর্থহীন ভাষায় জানালেন পরিচালক। তার কথায়, ইরফানের মতো শক্তিশালী অভিনেতার যোগ্য করণের কোনো চিত্রনাট্য হয়ে ওঠেনি কখনো। একটি সাক্ষাৎকারে করণ বলেন, ‘আমি এমন কোনো পরিচালক হতে চাইনি যে ইরফানের মতো অভিনেতাকে খুব সাদামাটা একটা মূলধারার ছবিতে কোনো চরিত্রে অভিনয় করাব। ওর ক্যারিয়ারে আমি কখনো বাধার সৃষ্টি করতে চাইনি। আমার কোনো চিত্রনাট্যই ওর জন্য তৈরি ছিল না। জানেন, ইরফান মারা যাওয়ার পরে আমার কাছে এমন অন্তত ৫টা চিত্রনাট্য এসেছিল যার জন্য আমার ইরফানকেই প্রয়োজন ছিল। প্রচণ্ড খারাপ লেগেছিল আমার। কিন্তু জানেন কি এখন এই চিত্রনাট্যগুলো কেন আমার কাছে এসেছিল? কারণ এটা ভারতীয় সিনেমার সেই সময়, সেখানে ইরফানের মতো অভিনেতার জন্য স্বর্ণযুগ হতে পারত।
করণ আরো বলেন, ‘মহিলারা ইরফানকে আকর্ষণীয় বলে মনে করতেন। ওর বুদ্ধিমত্তা, সব পরিস্থিতিতে অদ্ভুত দক্ষতার সঙ্গে পর্দায় তুলে ধরায় আকৃষ্ট হতেন মহিলারা। আমার চোখে ইরফান ভীষণ আকর্ষণীয়, বুদ্ধিদীপ্ত একজন অভিনেতা ছিলেন।’
সম্প্রতি আরো একটি সাক্ষাৎকারে পুরনো কথা বলতে গিয়ে করণ জানান, যখন তিনি ‘কাভি খুশি কাভি গম’ ছবির কাস্টিং করছেন, তখন কাজলের সদ্য বিয়ে হয়েছে অজয় দেবগণের সঙ্গে।
করণ মনে করেছিলেন, তখনই নিশ্চয়ই নতুন কোনো ছবি হাতে নিতে চাইবেন না কাজল, মন দিতে চাইবেন সংসারে। আর তাই শাহরুখের সঙ্গে জুটি হিসেবে ঐশ্বরিয়া রাই বচ্চনের নাম ভেবেছিলেন করণ। তবে এরপরে অবাক কাণ্ড। কাজলের সঙ্গে গল্প করতে তার স্টুডিওতে হাজির হয়েছিলেন করণ। ততক্ষণে কার্যত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ঐশ্বর্যকেই ‘অঞ্জলি’র চরিত্র অফার করবেন তিনি। তবুও কথায় কথায় এই ছবিটি কাজলকেই প্রথমে অফার করে বসেন করণ। পরিচালককে অবাক করে রাজিও হয়ে যান তিনি। এরপর অবশ্য আর ঐশ্বরিয়াকে ছবি অফার করতে যাওয়াই হয়নি করণের। শাহরুখ-কাজল জুটিতে ভর করেই দর্শকদের মন জয় করে নেন করণ।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়