নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

সম্পদের হিসাব না দেয়ায় বিচার শুরু আসলাম চৌধুরীর

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১:৩৮ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুদকে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেন আসামির অব্যাহতির আবেদন নাকচ করে দিয়ে এ আদেশ দেন। সেইসঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১০ জুলাই দিন ধার্য করেছেন আদালত। আসলাম চৌধুরীর আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ চার্জগঠনের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, এ আদেশের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবেন।
২০১৯ সালের ২৫ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. নাসির উদ্দিন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। এজাহারে বলা হয়, আসলাম চৌধুরী ও তার স্ত্রী জমিলা নাজনীনের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান শুরু করে দুদক। তিনি কারাগারে থাকায় সেখানে নোটিস দেয়া হয়। এরপর প্রথমে ২১ দিন, এরপর আরো ১৫ দিন সময় দিলেও তিনি সম্পদের হিসাব বিবরণী দেননি। পরে আসলাম চৌধুরী কারা কর্তৃপক্ষের কাছে আরো তিন মাস সময় চেয়ে আবেদন করেন। সময় বৃদ্ধির সুযোগ নেই জানিয়ে তাকে নোটিস দেয়ার পরও তিনি সম্পদ বিবরণী দুদকে দাখিল করেননি। তাই মামলাটি দায়ের করে দুদক। তদন্তের পর ২০২২ সালের ২৯ ডিসেম্বর দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম আদালতে চার্জশিট দাখিল করেন।

এ মামলাসহ আসলাম চৌধুরীর বিরুদ্ধে মোট ৬৮টি মামলা রয়েছে। সব মামলায় জামিন না হওয়ায় (৩টিতে জামিন বাকি) গত ৭ বছর ধরে কারাগারে রয়েছেন আসলাম চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়