কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

লিটনের ব্যানার সরিয়ে দিলেন ম্যাজিস্ট্রেট : রাসিক নির্বাচন

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রচারণার কাজে ব্যবহৃত ব্যানারের আয়তন বড় হওয়ার অভিযোগে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের ব্যানার অপসারণ করা হয়েছে। গত মঙ্গলবার রাতে একজন ম্যাজিস্ট্রেট এ ব্যানার অপসারণ করেন। তবে স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা সেখানে জড়ো হয়ে ক্ষোভ প্রকাশ করেন।
এ বিষয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাসিক নির্বাচনে মেয়রপ্রার্থীর জনসংযোগ কমিটির অন্যতম সদস্য আহসানুল হক পিন্টু বলেন, বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা জানান, ঘটনাটি ভিন্ন দিকে নেয়ার জন্য এ বিষয়ে গুজব ছড়ানো হচ্ছে।
তিনি বলেন, প্রকৃত ঘটনা হলো- নির্বাচনী প্রচারে ব্যবহৃত একজন প্রার্থীর ব্যানার নির্ধারিত আয়তনের চেয়ে বেশি ছিল। তাই আমরা প্রার্থীর লোকদের সঙ্গে নিয়েই নিয়ম মেনে এগুলো সরিয়ে নিয়েছি। কিন্তু অন্যরা না জেনেই ভিন্ন কথা বলছেন। এ ব্যাপারে রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, কোনো প্রার্থীর প্রচার সামগ্রী নির্ধারিত আয়তনের বেশি হলে তা ম্যাজিস্ট্রেট স্থানীয় পুলিশকে নিয়ে সরিয়ে ফেলতে পারবেন।
এদিকে জোরালো প্রচারণায় মাঠে নেমেছেন জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা। দল দুটির মনোনীত মেয়ারপ্রার্থীরা বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ চালিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়