কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও সদস্য মারুফ আহমেদ মনসুর। গতকাল বুধবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়। যুবলীগ নেতা টিপু হত্যার অভিযোগপত্রে দুজনেরই নাম রয়েছে। এ ছাড়া তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্যও আদালতের কাছে আবেদন করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও সদস্য মারুফ আহমেদ মনসুরকে সংগঠনের শৃঙ্খলার পরিপন্থি কর্মকাণ্ডের কারণে তাদের পদ থেকে বহিষ্কার করা হলো।
রাজধানীর মতিঝিলের সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যাকাণ্ডের সাড়ে ১৪ মাস পর গত সোমবার আদালতে অভিযোগপত্র দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। টিপু হত্যা মামলার তদন্তে ৩৪ জনের সংশ্লিষ্টতা পেয়েছে বলে জানায় তদন্ত সংস্থাটি। এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদ্যবহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, দক্ষিণ সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুরসহ এ মামলায় ৯ জনকে পলাতক দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্য আদালতের কাছে আবেদন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়