গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

সুনামগঞ্জে মানববন্ধন : আগের স্থানে মৎস্য আড়ত ফিরিয়ে দেয়ার দাবি

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে মৎস্য আড়ত সরানোর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন সুনামগঞ্জ পৌর কিচেন মার্কেটের আড়তদারসহ মৎস্য ব্যবসায়ীরা। তারা কিচেন মার্কেটে মৎস্য আড়ত ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, কিছু নামধারী গডফাদারকে সুবিধা দিতে সুনামগঞ্জের প্রাচীন কিচেন মার্কেট থেকে মৎস্য আড়ত সরানো হয়েছে। এতে করে ক্ষুদ্র ব্যবসায়ীরা পড়েছেন বিপাকে। ছোট ব্যবসায়ীরা না থাকায় মাছ নিয়ে কেউ মৎস্য অবতরণ কেন্দ্রে যান না। এর ফলে সুনামগঞ্জের সব মাছ চলে যায় সিলেটের লামা কাজী, সিলেট ও ঢাকার মৎস্য আড়তে। এক সপ্তাহ ধরে সুনামগঞ্জ কিচেন মার্কেটের ক্ষুদ্র মাছ ব্যবসায়ীরা বিপাকে পড়ে মানবেতর জীবনযাপন করছেন।
তারা বলেন, ওয়েজখালি মৎস্য অতরণ কেন্দ্র থেকে মাছ এনে বিক্রি করতে গেলে দাম পড়ে যায় বেশি। তাই ক্রেতারাও দর করে মাছ না কিনেই বাড়ি ফিরছেন। অবিলম্বে আগের জায়গায় মৎস্য আড়ত ফিরিয়ে নেয়া না হলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মৎস্য সমবায় সমিতির সাধারণ সম্পাদক মহিবুর রহমান, জমিরুল হক পৌরভ, মৎস্য ব্যবসায়ী রাসেল, জেনুল মিয়া প্রমুখ।
জেলা মৎস্য কর্মকর্তা শামসুল করিম বলেন, আমরা কোনো ব্যবসায়ীকে জোর করিনি মৎস্য অবতরণ কেন্দ্রে যাওয়ার জন্য। অনেকেই স্বেচ্ছায় গিয়েছেন। যেহেতু হাইকোর্টের একটি নির্দেশনা রয়েছে এখন তারা পুরনো স্থানে ব্যবসা করতে পারবে। তিনি বলেন, এখন এটা মৎস্য উন্নয়ন করপোরেশনের অধীনে রয়েছে, মৎস্য অবতরণ কেন্দ্রের কর্মকর্তারাই এটা ভালো বলতে পারবেন। সুনামগঞ্জ মৎস্য অবতরণ কেন্দ্রের ব্যবস্থাপক আবু সাইদ ফিরোজের মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
জেলা প্রশাসক দিদারের আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, যারা মৎস্য অবতরণ কেন্দ্রে গিয়েছেন তারা স্বেচ্ছায় গিয়েছেন। আমরা কাউকে জোর করে নিয়ে আসিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়