গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

এক যুগ পালিয়ে থাকা জেএমবি সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একযুগেরও বেশি সময় ধরে পলাতক থাকার পর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়েতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতের নাম হাজী মো. সোলায়মান ওরফে মুন্সী ইউনুছ আলী (৬৫)। গতকাল মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন সনমানিয়া ইউনিয়নের গোস্বাবরস্থ গ্রামের পল্লী বিদ্যুৎ অফিসসংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
এটিইউর পুলিশ সুপার (মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য হয়ে বাংলাদেশের অখণ্ডতা, সংহতি ও জননিরাপত্তা বিপন্ন করার জন্য সাংগঠনিকভাবে কাজ করে আসছে। ২০১১ সালে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানাধীন ছালরা নামক এলাকা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ তার সহযোগী সমর আলীকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-৯। তখন সেখান থেকে সে কৌশলে পালিয়ে যায় এবং দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে পলাতক থাকে। জিজ্ঞাসাবাদে সে জানায়, ২০১১ সালের পর থেকে কুমিল্লা, সিলেট, নরসিংদী এবং গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে মৎস্য খামারের ব্যবসা করে আসছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়