গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

হামদর্দ বিশ্ববিদ্যালয় : এডুকেশন এক্সপোতে ভর্তির তথ্য বাতায়ন

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল সোমবার বাংলাদেশ এডুকেশন এক্সপো ২০২৩ উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এক্সপো উদ্বোধনের পর সেখানে আনুষ্ঠানিক ব্রিফ করেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. ফারুক-উজ-জামান চৌধুরী। উপস্থিত ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ট্রেজারার প্রফেসর ড. আবুল খায়ের, হামদর্দ ল্যারেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিজ্ঞপ্তি
অধ্যাপক জামান বলেন, হামদর্দ বিশ্ববিদ্যালয়ে ৫টি ফ্যাকাল্টির অধীনে মোট ১৭টি প্রোগ্রামের মাধ্যমে গ্রাজুয়েট ও পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রাম চালু রয়েছে। দেশ ও বিদেশের বরেণ্য শিক্ষকমণ্ডলীর দ্বারা পাঠদানের মাধ্যমে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ উচ্চ শিক্ষার কার্যক্রম পরিচালনা করছে।
শিক্ষার্থীদের জন্য রয়েছে আধুনিক ক্লাস রুম, পরীক্ষাগার, খেলার মাঠ, লাইব্রেরী, হোস্টেল ও ফ্রি পরিবহন ব্যাবস্থা। এ ছাড়াও ছাত্রছাত্রীরা বিতর্ক প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা সহপাঠ্যক্রম কর্মসূচিতে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়