গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

মহানবীকে কটূক্তি : মিরপুরে জনতা-পুলিশ সংঘর্ষে ২ মামলা

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মহানবীকে কটূক্তি করে ফেসবুকে দেয়া পোস্টের জেরে রাজধানীর মিরপুরে জনতা-পুলিশ সংঘর্ষের ঘটনায় কাফরুল থানায় দুটি মামলা হয়েছে। গতকাল সোমবার পুলিশ বাদী হয়ে মামলা দুটি দায়ের করে। মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। থানা সূত্রে জানা গেছে, কাফরুল থানার এসআই মো. আনিছুর রহমান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এ মামলার আসামি মো. সোহেল বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। অপর মামলাটি করেন কাফরুল থানার এসআই সাদ্দাম হোসেন ফয়েজ। ওই মামলা ২৮ জনের নাম উল্লেখ করে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। আর ৩ জনকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।
হাফিজ সিরাজী নামের অ্যাকাউন্ট থেকে গত শুক্রবার দুপুর ১২টা ১ মিনিটে মহানবীকে ইঙ্গিত করে আপত্তিকর স্ট্যাটাস দিলে গত রবিবার সন্ধ্যায় মিরপুর ১৩ নম্বরের লোকজন তাকে আটক করে। এ সময় কয়েকজন যুবক তাকে মারধর করলে খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধারের চেষ্টা করে। এরপরই সংঘর্ষের সূত্রপাত হয়।
এদিকে, হাফিজ সিরাজী নামের অ্যাকাউন্ট থেকে দেয়া স্ট্যাটাসের জন্য মারধরের শিকার যুবককে পুলিশ গত রবিবার রাতে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে তিনি দাবি করেন, তার নাম সোহেল। বাসা মিরপুর ১৩ নম্বর সেকশনের মন্দিরের পাশে। কাফরুলে তার হার্ডওয়ার ব্যবসা রয়েছে। তার মোবাইলে ফেসবুক আইডির নাম এমডি সোহেল। কে বা কারা ফেসবুক হ্যাক করে রাসুল (স.) এর নামে কটূক্তি করে পোস্ট করেছে। এর জের ধরে এলাকাবাসী তাকে মারধর করাসহ ছুরিকাঘাত করে। পরে পুলিশ তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যায়।
মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা বলেন, গত রবিবারের ঘটনায় পুলিশ বাদী দুটি মামলা করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযুক্ত সোহেল পুলিশ হেফাজতে রয়েছেন। আর ধর্মীয় উসকানির অভিযোগ তুলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। এ ঘটনার নেপথ্যে রাজনৈতিক কোনো মতাদর্শ কাজ করেছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়