গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

বারি : স্টেকহোল্ডার কনসালটেশন ওয়ার্কশপ

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের আয়োজনে গতকাল সোমবার ‘স্টেকহোল্ডার কনসালটেশন ওয়ার্কশপ’ বারি’র উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের সেমিনার রুমে অনুষ্ঠিত হয়েছে। ‘সাপোর্ট টু দি ডেভেলপমেন্ট অফ জ্যাকফ্রুট ভ্যালু চেইন থ্রো পোস্ট-হারভেস্ট লস রিডাকসন এন্ড প্রোমোশন অফ ভ্যালু-এডেড প্রোডাক্টস’ প্রকল্পের আওতায় আয়োজিত কর্মশালায় বারির বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের ঊর্ধ্বতন বিজ্ঞানীবৃন্দ, এফএও এর কর্মকর্তাবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং স্টেকহোল্ডার পর্যায়ে নারী ও পুরুষ কৃষক অংশ নেন। বিজ্ঞপ্তি
সকালে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন। বারি’র পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ফল বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল চন্দ্র সরকার ও কৃষি স¤প্রসারণ অধিদপ্তর, গাজীপুর এর উপপরিচালক জনাব মো. সাইফুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের ফোকাল পারসন এবং বারি’র উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের পোস্টহারভেস্ট টেকনোলজি শাখার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আতিকুর রহমান। প্রকল্প সম্পর্কে বর্ননা প্রদান করেন এফএও বাংলাদেশ এর ন্যাশনাল সিনিয়র লিড এগ্রোনমিস্ট ড. মো. আবদুল কাদের। এছাড়াও কর্মশালায় পোস্টহারভেস্ট টেকনোলজি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা জনাব মো. হাফিজুল হক খান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং এফএও এর ভ্যালু চেইন স্পেশালিস্ট ড. শ্রীকান্ত শীল উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়