গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

নৌবাহিনীতে জাতীয় বৃক্ষরোপণ অভিযান কার্যক্রম উদ্বোধন নৌপ্রধানের

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশব্যাপী ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২৩’ বাস্তবায়নের অংশ হিসেবে বাংলাদেশ নৌবাহিনীতে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে। এ উপলক্ষে গতকাল সোমবার নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল কক্সবাজারের পেকুয়ায় বানৌজা শেখ হাসিনা ঘাঁটিতে সাবমেরিন ফ্লিট হেডকোয়ার্টার্সের সম্মুখে একটি গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন। পরে বৃক্ষরোপণ কর্মসূচির সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় চট্টগ্রাম নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তা, কর্মচারী এবং নাবিকরা উপস্থিত ছিলেন। এদিন একইসাথে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, মোংলা ও কাপ্তাইসহ সব নৌ ঘাঁটিতে একযোগে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। আইএসপিআর
বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের পর নৌবাহিনী প্রধান বর্তমান সরকার গৃহীত কার্যক্রমসমূহ যথাযথভাবে বাস্তবায়নে সর্বস্তরের নৌসদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়াও তিনি উপকূলীয় অঞ্চলে অধিকহারে বৃক্ষরোপণের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার উপর গুরুত্বারোপ করেন। কর্মসূচি পালনের অংশ হিসেবে মাসব্যাপী বিভিন্ন নৌ ঘাঁটি, উপকূলীয় স্থাপনা এবং এলাকাসমূহে বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবে বাংলাদেশ নৌবাহিনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়