গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

গ্রে জোন এক্টিভিটিজ এন্ড চ্যালেঞ্জেস ফর বাংলাদেশ সেমিনার সম্পন্ন

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগ এর তত্ত্বাবধানে আয়োজিত ‘এৎবু তড়হব অপঃরারঃরবং ধহফ ঈযধষষবহমবং ভড়ৎ ইধহমষধফবংয’ শীর্ষক সেমিনার গতকাল সোমবার ঢাকা সেনানিবাসে আর্মি গলফ্ ক্লাবে এক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়েছে। আইএসপিআর
সমাপনী অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান; কমান্ড্যান্ট, ন্যাশনাল ডিফেন্স কলেজ লেফ্টেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন সহ সেনা, নৌ এবং বিমান বাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সমাপনী অনুষ্ঠানে সরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি বিজিএমইএ, এফবিসিসিআই এবং সংবাদ মাধ্যমে নীতি নির্ধারণী পর্যায়ের ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন। সেমিনারটি গত রবিবার উদ্বোধন করা হয়। শান্তিকালীন সময়ে জাতির জন্য বিভিন্ন ধরনের হুমকি সম্পর্কে আমাদের তরুণ প্রজন্মের সচেতনতা ও জ্ঞান বৃদ্ধি করাই ছিল এই সেমিনারের মূল লক্ষ্য।

এছাড়াও, শান্তিকালীন সময়ে অর্থনৈতিক ও কূটনৈতিক হীন স্বার্থান্বেষী কার্যক্রম, সাইবার হুমকি, গুজব এবং তথ্য বিভ্রান্তি সম্পর্কে সজাগ দৃষ্টি অব্যাহত রাখার প্রয়াসে এ সেমিনার বিশেষ ভূমিকা রাখবে বলে আশা করা যায়। ওই সেমিনারের সার্থকতা এবং উদ্দেশ্যসমূহ বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করে লেফ্টেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন, এসবিপি, বিএসপি, এসইউপি (বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি, কমান্ড্যান্ট, ন্যাশনাল ডিফেন্স কলেজ সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়