গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

গণতন্ত্র ও মানুষের মুক্তির জন্য কাজ করতে হবে : জি এম কাদের

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দোহার নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, প্রশাসন এখন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে। তাই দেশের জনগণের মুক্তি ও গণতন্ত্র এবং উন্নয়নের জন্য আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। গতকাল সোমবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বর্ধনপাড়া দলীয় কার্যালয়ের মাঠ প্রাঙ্গণে ঢাকা জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি এডভোকেট সালমা ইমলাম এমপির সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি প্রমুখ।
উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, নাজমা আক্তার এমপি, আলমগীর সিকদার লোটন এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, জহিরুল ইসলাম জহির, জহিরুল আলম রুবেল, মীর আব্দুস সবুর আসুদ, মো. শফিকুল ইসলাম সেন্টু, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূইয়া, পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি, মাশরুল মাওলা, শেরিফা কাদের এমপি, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, আরিফুর রহমান খান, এইচ এম শাহরিয়ার আসিফ, জাহাঙ্গীর আলম পাঠান, সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সাবেক এমপি খান মো. ইসরাফিল খোকনসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

জি এম কাদের বলেন, দেশে আজ বিদ্যুতের ভয়াবহ সংকট। বিদ্যুতের অভাবে প্রচণ্ড গরমের মধ্যে মানুষ অনেক কষ্টে দিনযাপন করছে। বাংলাদেশে বিদ্যুৎ সংকট মেটাতে রূপপুর পারমাণবিক, রামপাল এবং পায়রার মতো বড় বড় বেশ কিছু জ্বালানি প্রকল্প শুরু করেছিল সরকার। তখন তারা বলেছিল, এসব প্রকল্প চালু হলে দেশে বিদ্যুতের ঘাটতি থাকবে না। কিন্তু দুর্নীতি আর লুটপাটের কারনে আজ দেশে বিদ্যুৎ খাতের এই বেহাল অবস্থা। সারাদেশে লোডশেডিংয়ের কবলে পড়ে জনজীবন বির্পযস্ত। ক্ষমাতসীন দলের ছত্রছায়া থেকে আমলা, মন্ত্রী ও নেতারা লুটপাট করছে। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। এ থেকে পরিত্রাণ পেতে জাতীয় পার্টির বিকল্প নেই।
এ সময় তিনি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সরকারে আমলে হওয়া বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নেতাকর্মীদের মাঝে তুলে ধরেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়