গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

কিশোরীকে ধর্ষণচেষ্টা : চট্টগ্রামে যুবকের ১০ বছরের কারাদণ্ড

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের ফটিকছড়িতে প্রতিবেশী কিশোরীকে ধর্ষণ চেষ্টার মামলায় বাপ্পু কুমার দে (৩৪) নামে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড ও ৫ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
গতকাল সোমবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরার আদালত এ রায় দেন। দণ্ডিত বাপ্পু ফটিকছড়ির ভূজপুর থানার নারায়ণহাট এলাকার বাড়ৈইপাড়ার বাসিন্দা।
মামলার নথি থেকে জানা যায, ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর বাবা ও মা চা বাগানে কাজে যাওয়ায় বাসায় একা ছিল ১২ বছর বয়সি ওই কিশোরী। এ সুযোগে তাদের প্রতিবেশী বাপ্পু কিশোরীকে জোর করে পার্শ্ববর্তী ঝোপের মধ্যে নিয়ে যায়।
পরে সেখানে ধর্ষণের চেষ্টা করলে কিশোরী চিৎকার শুরু করে। পরে বাগানে থাকা লোকজন এসে তাকে উদ্ধার করে। এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে ভূজপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৮ সালের ১৭ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর স্পেশাল পিপি এম এ নাসের চৌধুরী বলেন, সাতজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণে ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামি বাপ্পুকে ১০ বছরের কারাদণ্ড, ৫ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়