গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

অধিভুক্ত সাত কলেজ : সশরীরে সমাবর্তনের দাবিতে ঢাবি ভিসিকে স্মারকলিপি

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের ডিজিটাল সমাবর্তন বাতিল করে সশরীরে সমাবর্তন দেয়ার দাবিতে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বরাবর স্মারকলিপি দিয়েছে সাত কলেজের শিক্ষার্থীরা।
গতকাল সোমবার দুপুরে অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের সংগঠন ‘সাত কলেজ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ’-এর একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মাকসুদুর রহমানের মাধ্যমে উপাচার্যকে এ স্মারকলিপি দেন।
এ সময় সাত কলেজ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের সমন্বয়ক আল আমিন আটিয়া, সহ-সমন্বয়ক হাছান তারেক, রাছেল হোসেন, হুসাইন, তারেক আজিজ ও কাওছার আলী উপস্থিত ছিলেন।
স্মারকলিপিতে শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সত্ত্বেও আমরা যথেষ্ট অবজ্ঞার শিকার হচ্ছি। যেখানে পৃথিবীর সব বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন সশরীরে ও আনন্দঘন পরিবেশে পালন করা হয় সেখানে আমাদের অনলাইনে সমাবর্তন নিতে হয়। যা আমাদের কষ্ট দেয়। আমাদের থেকে ফি নিলেও প্রতি বছর আমাদের অনলাইনে সমাবর্তন দেয়া হয়। আমরা অনলাইনে সমাবর্তন বাতিলের দাবি জানাই এবং সেই সঙ্গে আমাদের সশরীরে সমাবর্তনের জন্য সাত কলেজের শিক্ষার্থীদের নির্দিষ্ট কোনো একটি কলেজের মাঠে বা অডিটোরিয়ামে সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করার জন্য দাবি জানাচ্ছি।
উল্লেখ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের একই সময়ে সমাবর্তন দেয়া হলেও শুধু ঢাবির শিক্ষার্থীরা সরাসরি সমাবর্তন নিতে পারেন। অন্যদিকে অনলাইনে যুক্ত থেকে এই সমাবর্তন নেন সাত কলেজের শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়