‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

ভাইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন : মেলান্দহে জাল দলিলে জমি দখলের চেষ্টা

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাইমুম সাব্বির শোভন, জামালপুর থেকে : জামালপুরের মেলান্দহ উপজেলার ভাবকী গ্রামে জাল দলিল করে ভাইয়ের জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছে ভুক্তভোগী পরিবার।
গতকাল রবিবার সকালে নিজবাড়িতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে ভাবকী গ্রামের মৃত তালেব আলী সরকারের ছেলে মো. কিতাব আলী বলেন, আমার বাবা তালেব আলী সরকার মারা যাওয়ার পর আমার মা হনুফা বেগম, আমি, আমার ভাই মো. হানিফ উদ্দিন কালো, মো. হাবিবুর রহমান ভুট্টো এবং আমার বোন ফুলু বেগম, বুলু বেগম আমার বাবার ওয়ারিশ হই। আমার বাবা মারা যাওয়ার আগে তার পৈত্রিক ও ক্রয়সূত্রে পাওয়া সব স্থাবর, অস্থাবর সম্পত্তি হিস্যা মোতাবেক বণ্টন করে দখল বুঝিয়ে দেন। আমার বাবার পৈত্রিক ও ক্রয়সূত্রে পাওয়া ভাবকী মৌজার ১৭নং খতিয়ানের ১৩৫, ১৩৭, ১৪৬নং দাগে অবস্থিত সব সম্পত্তি ওয়ারিশদের কাছে বিক্রি, দান বা অছিয়ত করে যাননি। অথচ আমার ভাই মো. হাবিবুর রহমান ভুট্টো জাল দলিল দেখিয়ে আমাদের সব জমি দখল করার চেষ্টা করেন। জাল দলিল দুটিতে স্বাক্ষরও ভিন্ন রকম এবং দলিলে গ্রহীতার ছবি থাকলেও দাতার কোনো ছবি নেই। তবুও গ্রামের কিছু অসাধু ও সন্ত্রাসী প্রকৃতির লোকদের নিয়ে আমার ভাই আমাদের জমি দখল করার জন্য আমাদের ওপর একাধিকবার হামলা করেন। এ অবস্থায় আমি আমার ভাই হাবিবুর রহমান ভুট্টোকে বিবাদী করে মামলা দায়ের করি। বিচারক ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি আমার পক্ষে রায় দেন। রায়ের দীর্ঘদিন পার হলেও বিবাদী পক্ষ এখনো আমাকে সেই নালিশী ভূমিতে প্রবেশ করতে দেয়নি এবং আমার জমির গাছপালা কেটে বিক্রি করে দিচ্ছেন। তাই আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী কিতাব আলীর স্ত্রী রাখিয়া বেগম, ছেলে রাজু আহমেদ ও আজাদুর রহমান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়