‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

বিএনপির ‘বিশ্বাসঘাতক’ ২৭ নেতাকে আজীবন বহিষ্কার

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দলের সিদ্ধান্ত উপেক্ষা করে সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া ২৭ নেতাকে ‘বিশ্বাসঘাতক’ আখ্যা দিয়ে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। এর মধ্যে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া বিএনপির ১৯ প্রার্থী রয়েছে। এছাড়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া বিএনপির ৮ প্রার্থী রয়েছে।
বিএনপি বলেছে, এ নির্বাচনে অংশ নেয়ায় তাদের নামের সঙ্গে ‘বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর’ উচ্চারিত হবে। গতকাল রবিবার এসব তথ্য নিশ্চিত করেছেন বরিশাল মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা মো. জাহিদুর রহমান রিপন এবং খুলনা মহানগর বিএনপির সদস্য মিজানুর রহমান মিল্টন। ভোরের কাগজকে মো. জাহিদুর রহমান রিপন বলেন, ‘বিএনপির কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত আজীবন বহিষ্কার আদেশের চিঠি প্রত্যেক প্রার্থীর কাছে পৌঁছে দেয়া হয়েছে।’
খুলনায় বিএনপির বহিষ্কৃত নেতাদের উদ্দেশে এক চিঠিতে বলা হয়, আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে আপনারা প্রতিদ্ব›িদ্বতা করছেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় ১ জুন আপনাদের কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়। কিন্তু নির্ধারিত সময় হলেও সেই নোটিসের জবাব দেননি কেউ। যা গুরুতর অসদাচরণ। নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার না করে বিশ্বাসঘাতকতা করেছেন।

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাদের আজীবনের জন্য বহিষ্কার করা হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়