‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

জাতীয় পার্টির নির্বাচন পরিকল্পনা জানলেন পিটার হাস

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) পরিকল্পনা জানতে চাইলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। বিশেষ করে আগামী নির্বাচনে জাপা এককভাবে না জোটবদ্ধভাবে নির্বাচনে অংশ নেবে সে বিষয়ে জানতে চান তিনি। গতকাল গতকাল রবিবার রাজধানীর গুলশানে পিটার হাসের বাসভবনে জাপার চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের সাক্ষাৎ করলে গেলে তিনি এসব তথ্য জানতে চান। তবে জাতীয় পার্টি পিটার হাসকে কি জানালেন? সে বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি জি এম কাদের। সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য জানিয়েছে।
সূত্র জানায়, পিটার হাসের আমন্ত্রণে গতকাল বিকাল ৩টায় পিটার হাসের বাসভবনে যান জি এম কাদের। ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক করেন তারা। এ সময় জি এম কাদেরের সঙ্গে ছিলেন তার বিশেষ দূত মাসরুর মওলা।
বৈঠকের বিষয়ে মাসরুর মওলা গণমাধ্যমকে জানিয়েছেন, এটি সাধারণ একটি বৈঠক ছিল। তিনি (মার্কিন রাষ্ট্রদূত) আমাদের ডেকেছেন, আমরা গিয়েছিলাম। সাক্ষাতে নরমাল কথাবার্তা হয়েছে। নির্বাচন প্রসঙ্গে আলোচনা হয়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে মাসরুর মওলা বলেন, নির্বাচন প্রসঙ্গে আলোচনা হয়েছে। তিনি (পিটার হাস) জানতে চেয়েছেন আমরা (জাতীয় পার্টি) এককভাবে নির্বাচন করব নাকি, জোটবদ্ধভাবে করব। আমরা আমাদের বিষয়টি তাকে জানিয়েছি। তবে কি জানিয়েছেন সে বিষয়ে মুখ খোলেননি মাশরুর মওলা।
প্রসঙ্গত, সুষ্ঠু নির্বাচনে বাধা দিলে যুক্তরাষ্ট্র ভিসা দেবে না, এমন নীতি ঘোষণার পর গত সপ্তাহে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেছিলেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারা। এরই ধারাবাহিকতায় গতকাল জাতীয় পার্টির সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়