করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন শরণার্থীবিষয়ক ডেপুটি হাইকমিশনার

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক ডেপুটি হাইকমিশনার কেলি ক্লিমেন্টসসহ ১১ সদস্যের একটি প্রতিনিধি দল। গতকাল শনিবার সকাল ১০টায় উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বড়ইতলী চেকপোস্ট দিয়ে ক্যাম্প-৪ এ পৌঁছেন প্রতিনিধি দলটি।
বিষয়টি নিশ্চিত করেন ১৪ এপিবিএন (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. ছৈয়দ হারুন উর রশীদ বিপিএন। প্রতিনিধি দলটি প্রথমে ক্যাম্প-৪-এ অবস্থিত খেলার মাঠে বাংলাদেশ রেড ক্রিসেন্ট কর্তৃক ‘ঘূর্ণিঝড় প্রারম্ভিক সতর্কতা এবং পূর্বাভাসমূলক পদক্ষেপ ড্রিল’ অনুষ্ঠানে অংশ নেন। অনুষ্ঠানে দুর্যোগপূর্ববর্তী, দুর্যোগকালীন ও দুর্যোগপরবর্তী সময়ে বিভিন্ন পদক্ষেপ নেয়া নিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও দুর্যোগ সম্পর্কিত প্রস্তুতিমূলক কর্মশালার আয়োজন করা হয়।
অনুষ্ঠান শেষে প্রতিনিধি দলটি কর্মশালায় উপস্থিত রোহিঙ্গাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন সিআইসি সুজাউদ্দৌলা।
পরে তারা ক্যাম্প ১৭, সি-ব্লক, এইচ-৭১ সাব-ব্লকে অবস্থিত শেল্টার পাইলটিং প্রজেক্ট পরিদর্শন এবং পূর্ব নির্ধারিত কয়েকজন সাধারণ রোহিঙ্গার সঙ্গে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন- ক্যাম্প ১৭ এর সিআইসি ও সিনিয়র সহকারী সচিব এস এম ইশতিয়াক শাহরিয়ার। পরে ক্যাম্প -৮/-এর ওয়েস্ট ওয়াচ টাওয়ারে ড্রোন উড়িয়ে ভিডিও এবং ছবি তোলেন।
পরিদর্শনকালে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরিদর্শন শেষে বিকালে তারা কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। প্রতিনিধি দলটির সঙ্গে ১৪ এপিবিএন এর একটি টহল দল সার্বক্ষণিক নিরাপত্তায় ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়