করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

চির নিদ্রায় শায়িত ডা. আফছারুল আমীন এমপি

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নানা শ্রেণি-পেশার মানুষের ভালোবাসা-শ্রদ্ধায় চির নিদ্রায় শায়িত হলেন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. মো. আফছারুল আমীন। গতকাল শনিবার বাদ এশা দক্ষিণ কাট্টলী পি এইচ আমীন একাডেমি স্কুল প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে দক্ষিণ কাট্টলীর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। সেখানে রাষ্ট্রীয় গার্ড অব অনার দেয়া হয় তাকে।
এর আগে বাদ আছর নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মাঠে প্রয়াতের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি বিএনপি ও জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন। জানাজার আগে ডা. আফছারুল আমীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, ডা. মো. আফছারুল আমীনের ছোটভাই ডা. এরশাদুল আমীন ও ছেলে ফয়সাল আমীন। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য নোমাল আল মাহমুদ, এম লতিফ, দিদারুল আলম, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও নজরুল ইসলাম, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম.এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন প্রমুখ। এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ, চট্টগ্রাম জেলার অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ জানাজায় অংশ নেন।
ডা. মো. আফছারুল আমীনের ছেলে ফয়সাল আমীন বলেন, আমার বাবা সমাজকেন্দ্রিক ছিল। পরিবারের সদস্যদের কম সময় দিতেন। যার কারণে আমরা পরিবার কম সময় পেয়েছি। ক্যান্সার শনাক্ত হওয়ার পরে পরিবারের সদস্যদের সময় দিয়েছেন বাবা। ২০২০ সাল থেকে ক্যান্সারের সঙ্গে লড়াই করেছেন তিনি। শত কষ্টের মধ্যেও দেশ ও সমাজের কাজগুলো করেছেন। আবার বাবার জন্য সবাই দোয়া করবেন।
এদিকে, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রাম বিভাগীয় কমিশন, চট্টগ্রাম জেলা প্রশাসক, এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রয়াতের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গসংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়। এর আগে শনিবার সকালে ডা. আফছারুল আমীনের প্রথম জানাজা ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। দুপুর পৌনে ১টার দিকে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মরদেহ বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকা থেকে চট্টগ্রামে নেয়া হয়। শুক্রবার বিকাল ৪টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডা. আফছারুল আমীন মৃত্যুবরণ করেন। দীর্ঘ প্রায় ৩ বছর ধরে তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি পদে থাকা আফছারুল আমীন নগরীর ডবলমুরিং-খুলশী-হালিশহর আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়