করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

চট্টগ্রামে শিশুধর্ষণ : যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ৭ বছর পর গ্রেপ্তার

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. হাসানকে (২৫) সাত বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। হাসান ফটিকছড়ির ভূজপুরের শান্তিনগর আনারস টিলা এলাকার মো. জাহাঙ্গীরের ছেলে। গতকাল শনিবার (৩ জুন) সকালে র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
র‌্যাব জানায়, ২০১৬ সালের ৬ ডিসেম্বর ভুক্তভোগীর মা তাকে বাড়িতে একা রেখে পার্শ্ববর্তী গ্রামে আরেক মেয়ের বাড়িতে বেড়াতে যান। ভুক্তভোগীর বাবা তাকে চাচার বাড়িতে রেখে কাজে বের হন। পরদিন ৭ ডিসেম্বর প্রতিবেশী ফারহানা তাকে বাড়িতে ডেকে নিয়ে যান। সেখানে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফারহানা ভুক্তভোগীকে আসামি মো. হাসানের কাছে রেখে চলে আসেন। পরবর্তী সময়ে হাসান তাকে ধর্ষণ করেন। ধর্ষণের পর আসামি তার বন্ধুর সঙ্গে মোবাইল ফোনে কথা বলার সময় ভুক্তভোগী কৌশলে পালিয়ে যায় এবং গ্রামের আরেক চাচার বাড়িতে আশ্রয় নেয়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা মো. কালা মিয়া বাদী হয়ে ভূজপুর থানায় দুজনকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর থেকে ধর্ষক হাসান গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যান। মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে হাসানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত দীর্ঘ বিচার কার্যক্রম শেষে ধর্ষক মো. হাসানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, ধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. হাসান সীতাকুণ্ডের পাকা মসজিদ এলাকায় আত্মগোপনে থাকার তথ্যের ভিত্তিতে শুক্রবার (২ জুন) অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়