তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

টুঙ্গিপাড়া : জমি নিয়ে বিরোধে সীমানাদেয়াল ভাঙচুর

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জায়গা জমি নিয়ে বিরোধের জেরে সীমানাদেয়াল ভাঙচুর ও ফলদ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতে ভুক্তভোগী আব্দুল হান্নান গাজী পাঁচজনকে আসামি করে টুঙ্গিপাড়া থানায় লিখিত অভিযোগ করেছেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গিমাডাঙ্গা গাজী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।
অভিযুক্তরা হলেন- একই গ্রামের মৃত আলেফ গাজীর ৩ ছেলে মন্টু গাজী (৭৫), ভাসান গাজী (৩২), মোশারফ গাজী (৬০), তার ছেলে হাফিজুর গাজী (৩০) ও রাসেল গাজী (২৫)।
মামলা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গিমাডাঙ্গা মৌজার ১৮৬১ খতিয়ানের ৮৯১১ দাগের ৩২ শতাংশ জমির মধ্যে ৮ শতাংশ জমির মালিক আব্দুল হান্নান গাজী। ওই ৮ শতাংশ জমির মধ্যে আলেফ গাজীর ছেলেদের অংশ আছে দাবি করে তারা বিভিন্ন সময় জমি দখলের পাঁয়তারা করে। কিন্তু হান্নান গাজীর বাধার মুখে জমি দখল করতে পারেনি। পরে বৃহস্পতিবার দুপুরে আলেফ গাজীর ৩ ছেলে ও ২ নাতি হান্নান গাজীর সীমানার দেয়াল ও ফলদ আমগাছ কেটে ফেলে।
ভুক্তভোগী আব্দুল হান্নান গাজী বলেন, আমার জমির মধ্যে তারা তাদের জমি দাবি করে শুধুমাত্র গায়ের জোরে। মূলত তাদের কোনো কাগজপত্র নেই। বিভিন্ন সময় জমি দখল করতে চাইলেও পারেনি। পরে আমি অন্য একটা বিষয়ে থানায় অবস্থান করার সুযোগে তারা আমার সীমানার দেয়াল ও ফলদ অনেক গাছ কেটে ফেলে। প্রশাসনের কাছে আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তাদের পাওয়া যায়নি।
টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (ওসি) এসএম কামরুজ্জামান বলেন, এ ঘটনায় আব্দুল হান্নান গাজী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়