গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

সরু রাস্তা রেখে ঘর নির্মাণ মরদেহ ঢুকল না বাড়িতে

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : শ্রীনগরে সরু রাস্তা রেখে সরকারি জমিতে ঘর তুলে রাখায় বাবার মরদেহ বাড়িতে নিতে পারলেন না এক প্রবাসী। গত মঙ্গলবার দুপুরে মহাখালী ক্যান্সার হাসপাতাল থেকে মৃত মাহফুজ বেপারীর (৯০) মরদেহ নিজ বাড়ি উপজেলার কাঁঠালবাড়িতে নিয়ে আসলে এ ঘটনা ঘটে।
জানা যায়, বাঘড়া মৌজার ১নং খাস খতিয়ানের ৫৮৪৮ দাগের ৭০ শতাংশ জায়গায় বেশ কয়েকটি পরিবার বসবাস করে। এই দাগের পেছনে ইতালী প্রবাসী আক্তার হোসেনের বাড়ি। তিনি প্রবাসে থাকলেও তার পরিবারের জন্য পাকা ভবন তৈরি করেছেন। কিন্তু আক্তার হোসেনের পরিবারের চলাচলের জন্য ওই সরকারি জায়গায় সরু রাস্তা রেখে দুই পাশে ঘর তুলে রেখেছেন আমির হোসেন ও আব্দুর রব। এই সরু রাস্তার কারণে আক্তার হোসেনের বাবা মাহফুজ বেপারীর মরদেহ তার বাড়িতে নেয়া সম্ভব হয়নি। প্রতিবেশী আব্দুর রাজ্জাকের বাড়িতে রেখে গোসল করানো হয়েছে। সেখান থেকেই দাফনের জন্য কবরস্থানে নিয়ে যাওয়া হয়।
ইতালি থেকে আক্তার হোসেন মোবাইল ফোনে বলেন, বাবার মরদেহ বাড়িতে নিতে না পারা সন্তানের জন্য কত কষ্টের তা বলে বুঝাতে পারব না। রাস্তাটির জন্য বাবা ঠিকমতো মসজিদে যেতে পারতেন না। সামান্য বৃষ্টি হলেই সরু রাস্তাটি চলাচলের অনুপযুক্ত হয়ে যায়। ঘর দুটি সরিয়ে কয়েক ফুট জায়গা ছেড়ে দিলেই আমার বাবার মরদেহ বাড়িতে নিতে পারতাম। এর জন্য আমি বাঘরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা ভূমি কর্মকর্তার কাছে আবেদন করেও কোনো সুফল পাইনি। অথচ পুরো ৭০ শতাংশ জায়গাই সরকারি। ঘর তুলে রাস্তা সরু করে রাখা দখলদারদের এক স্বজন মরদেহ দেখতে এসে বলেন, ঘর সরিয়ে নেয়ার কোনো জায়গা না থাকায় তা সরানো সম্ভব নয়। বাঘড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আল নাসের তানজিলের কাছে মোবাইল ফোনে কল করা হলে তিনি তা কেটে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়