গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

কালিয়ায় ৫ গ্রামের মানুষের সংঘর্ষ, আহত ১৫

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কালিয়া (নড়াইল) প্রতিনিধি : কালিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ৫ গ্রামের বাসিন্দার মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের কালিয়া হাসপাতাল, নড়াইল সদর হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ও গতকাল বুধবার সকালে উপজেলার চাঁচুড়ী গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। গ্রামগুলোতে এখন উত্তেজনা চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার চাঁচুড়ি, ফুলদাহ, কৃষ্ণপুর, চন্দ্রপুর ও দাড়িয়াঘাটা গ্রামে ফুলদাহ গ্রামের ফসিয়ার মোল্যা এবং চাঁচুড়ি গ্রামের বাসিন্দা ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোস্তফার নেতৃত্বে দীর্ঘদিন ধরে দ্ব›দ্ব চলে আসছিল। গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ফসিয়ার গ্রুপের সবুজ মোল্যার নেতৃত্বে ১০-১২ জনের একটি সশস্ত্র দল চাঁচুড়ি বাজারে ঢুকে মোস্তফার ছেলেসহ তার সমর্থক চাচুড়ি গ্রামের মুকুল মোল্যা, গোলজার মোল্যা, তোফায়েল শেখ ও আব্দুল্লাহকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। তাদেরকে রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার জের ধরে ওইসব গ্রামের বিবদমান পক্ষগুলো গতকাল বুধবার সকাল ৮টার দিকে চাঁচুড়ি বাজারের পাশের খালপাড়ে সংঘর্ষে লিপ্ত হলে উভয় পক্ষের ফুলদাহ গ্রামের বিপ্লব ফকির, রমজান বেগ, শুকুর মোল্যা, হাবিব মোল্যা, আব্দুল্লাহ, মিল্ট মোল্যা, মুহিদ মোল্যা, খাইরুল মোল্যা, চাঁচুড়ি গ্রামের সাহাবুদ্দিন মোল্যা ও রিয়াদ মৃধাসহ অন্তত ১০ জন আহত হন। গোলাম মোস্তফার অভিযোগ, গত মঙ্গলবার সন্ধ্যায় কোনো উসকানি ছাড়াই ফসিয়ার মোল্যার লোকজন তার ছেলেসহ ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। গতকাল বুধবার সকালে আবার তারা হামলা করে লোকজনকে আহত করেছে। ফসিয়ার মোল্যা বলেছেন, গতকাল বুধবার সকালে তারা ঘুমিয়েছিলেন। হঠাৎ করেই প্রতিপক্ষের সমর্থকরা তাদের ওপর হামলা করে ৫-৬ জনকে আহত করেছে। কালিয়া থানার ওসি শেখ তাসমীম আলম বলেছেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়