গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

অপহৃত উদ্ধার : অপহরণ চক্রের ২ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর কদমতলী এলাকা থেকে অপহরণকারী চক্রের হোতাসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন- মো. রজব আলী (২৫) ও নাজিম উদ্দিন (২৩)। এ সময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও নগদ ৩৫০ টাকা জব্দ করা হয়। র?্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান গতকাল বুধবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
তিনি জানান, গত রবিবার রাজধানী কদমতলী থানাধীন মুরাদপুর এলাকায় একটি নির্মাণাধীন ভবনের পাশে টিনশেট ঘরে ভুক্তভোগী বিপ্লবের সঙ্গে তার ঠিকাদার ব্যবসায়ী বন্ধু হাসানুল ইসলাম স্বপন দেখা করতে আসেন। স্বপন ও বিপ্লবের মধ্যে আলোচনার একপর্যায় গ্রেপ্তার দুজন ছাড়াও ইব্রাহিম (২০), আব্দুল জলিল (৪৫) ও রিপন (২৫) মিলে দুই বন্ধুকে আটক করে ধারালো চাকুর ভয়ভীতি দেখিয়ে মারধর করাসহ স্বপনের সঙ্গে থাকা নগদ ১২ হাজার ৫০০ টাকা জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তী সময়ে আরো ৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে ৯০০ টাকা দেয়া হয়। একপর্যায়ে বাকি টাকার জন্য বিপ্লবকে আটকে রেখে স্বপনকে ছেড়ে দেয় অপহরণকারীরা।

এছাড়া টাকা না দিলে প্রাণনাশের হুমকিও দেন তারা।
র?্যাবের এ কর্মকর্তা আরো জানান, ছাড়া পেয়ে গত ২৯ মে স্বপন তার বন্ধু বিপ্লবকে উদ্ধারের জন্য র‌্যাব-১০ অধিনায়ক বরাবর একটি অভিযোগ করে। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ভুক্তভোগীকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেপ্তারের লক্ষ্যে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বাড়ায়। একপর্যায়ে মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল প্রযুক্তির সহায়তা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর কদমতলী থানাধীন মুরাদপুর এলাকার ওই টিনশেড ঘরে অভিযান চালিয়ে ভুক্তভোগীকে উদ্ধার করাসহ দুজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়