টিপু হত্যা মামলা : আসামি জিতুর জামিন শুনানি মুলতবি

আগের সংবাদ

সুষ্ঠু ভোটে সন্তোষ প্রকাশ স্থানীয়দের

পরের সংবাদ

পুলিশের ওপর হামলা : গয়েশ্বরসহ বিএনপির ৯৮ নেতাকর্মীর নামে ৩ মামলা, রিমান্ডে ১২

প্রকাশিত: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ধানমন্ডিতে বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা, সংঘর্ষ ও নাশকতার অভিযোগে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে ধানমন্ডি থানায় পৃথক দুটি মামলা হয়েছে। গত মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় হওয়া দুই মামলায় ৫২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে। গতকাল বুধবার ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া মামলা দুটি দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।
এছাড়া রাজধানীর নিউমার্কেট থানার সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা, মারধর ও সংঘর্ষের ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৪৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো একটি মামলা করা হয়। গত মঙ্গলবার দিবাগত রাতে নিউমার্কেট থানার এসআই সবুজ মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে। মামলা নং ১৪।
দুই মামলার বিষয়ে ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, গত মঙ্গলবার বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। একটি পুলিশের ওপর হামলা ও আরেকটি নাশকতার। দুই মামলায় বিএনপির ৫২ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত হিসেবে আরো অনেককে আসামি করা হয়েছে।
তিনি বলেন, দুই মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ২৭ জনকে। পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃতদের তিন দিনের রিমান্ড চেয়ে গতকাল দুপুরে আদালতে পাঠানো হয়েছে। অন্য মামলায় পরবর্তীতে রিমান্ড চাওয়া হবে।
রিমান্ডে ১২, কারাগারে ১৫ : এদিকে সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ধানমন্ডি থানা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহদাত হোসেন সৈকতসহ ১২ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন- মো. সাইফুল ইসলাম, রিপন হোসেন, মো. রুহুল, মো. আব্দুস সালাম, মো. সুজন, মো. নজরুল ইসলাম, শফিকুর রহমান, রুবেল হোসেন, সাব্বির আহমেদ, আমিনুল ইসলাম ও শাহ আলম।
একই মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলমসহ ১৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে। কারাগারে যাওয়া বাকি আসামিরা হলেন- মো. জুয়েল, মজিবুর রহমান সানজু, মো. রুবেল হোসেন, মো. জিয়াউল ইসলাম, মো. জুয়েল, আমিন, ইব্রাহিম খলিল পারভেজ, সোহেল রানা, শিকদার হোসেন, মো. সিদ্দিক, মোহাম্মদ রাসেল, রুবেল, মোহাম্মদ শাহিন, তারেকুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়