মহাখালীতে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

আগের সংবাদ

দূষণ আর দখলে জর্জরিত ভৈরব, নষ্ট হচ্ছে সৌন্দর্য

পরের সংবাদ

স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ফাইভজি : স্মার্টফোন হাতে এখন কনটেন্ট নির্মাতা আপনিও

প্রকাশিত: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফোনের চার্জ শেষ হয়ে যাওয়ার দুশ্চিন্তাও থাকে। ফোন নিয়ে ঘুরে বেড়ানোর সময় যেন এখন আর চার্জার বহন করা না লাগে, সেজন্য স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। হঠাৎ চার্জ শেষ হয়ে যাবার ভয় থেকে চিন্তামুক্ত হয়ে সারাদিন নিরবচ্ছিন্নভাবে ফোন ব্যবহারের অভিজ্ঞতা নিশ্চিত করবে এই ডিভাইস। আইপি৬৭ রেটিং যুক্ত হওয়ায় স্মার্টফোনটি পানিতে পড়ে গেলেও ৩০ মিনিট পর্যন্ত ভালো থাকবে (১ মিটার গভীরতা পর্যন্ত)
সারা বিশ্বেই এখন তরুণরা কনটেন্ট নির্মাতা হওয়ার দিকে ঝুঁকছেন। কেউ ইউটিউবের জন্য শিক্ষামূলক কোনো ভিডিও বানাতে চাইছেন, কেউ ফেসবুকে বন্ধুদের সঙ্গে ফান করতে চান ছোট ছোট ভিডিও দিয়ে, আবার কেউ ইন্সটাগ্রামে রিল দিয়ে হয়ে উঠতে চান ইনফ্লুয়েন্সার। প্রযুক্তির ক্রমবিকাশ আর সহজলভ্যতার ধারায় এখন আর এই কাজে আগের মতো সময়, শ্রম ও অর্থ লাগে না। এখন একটি ফ্ল্যাগশিপ ফোন থাকলেই সর্বাধুনিক প্রযুক্তির সকল সুযোগ একমুহুর্তে চলে আসে হাতের মুঠোয়। আর যারা নতুন কন্টেট নির্মাতা বা ইনফ্লুয়েন্সার হয়ে উঠতে চান, তাদের জন্য এই সুযোগ আরও সহজ করে তুলেছে শীর্ষ মোবাইল ব্র্যান্ড স্যামসাং। দক্ষিণ কোরিয় জনপ্রিয় এই স্মার্টফোন ব্র্যান্ডটি সম্প্রতি বাজারে নিয়ে এসেছে গ্যালাক্সি এ৩৪ ফাইভজি, যা ফ্ল্যাগশিপ ফোনের সকল সুবিধা নিয়ে এসেছে তুলনামূলক সাশ্রয়ী মূল্যে।
গ্যালাক্সি এ৩৪ ফাইভজি ফোনটিতে ব্যবহার করা হয়েছে সিম্পল লাইন ফ্রেম ও স্মুথ গøাস্টিক ফিনিশ। এতে করে ফোনটি একদিকে যেমন দেখতে আকর্ষণীয় হয়েছে, অপরদিকে হাতে নেয়ার ক্ষেত্রেও ব্যবহারকারীরা পাচ্ছেন প্রিমিয়াম ফিল। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৬.৬ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। ব্যবহারকারীকে ডিসপ্লে দেখার ক্ষেত্রে একদম নিরবচ্ছিন্ন ও প্রাণবন্ত অভিজ্ঞতা দিবে এর ১২০ হার্জ রিফ্রেশ রেট। মোট কথা, সাশ্রয়ী মূল্যে যারা ফ্ল্যাগশিপ মানের লুক-এন্ড-ফিল চান এই ফোনটি তাদের জন্যই। ডিভাইসটির সর্বাধুনিক ফিচারগুলো যেন রীতিমতো কনটেন্ট নির্মাতাদের সব প্রয়োজনীয়তাকে মাথায় রেখেই যোগ করা হয়েছে। বিশেষ করে এর স্লিক ও সিম্পল ডিজাইন, ক্যামেরা ফিচার, স্টোরেজ আর ব্যাটারি কনটেন্ট নির্মাতাদের জন্য যথার্থ সুবিধা দিবে। গ্যালাক্সি এ৩৪ ফাইভজি ডিভাইসে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ওআইএস মেইন ক্যামেরা। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
স্যামসাংয়ের এই ডিভাইসটিতে ক্যামেরা ফিচারের ক্ষেত্রে রয়েছে বিশেষ চমক! গ্যালাক্সি এ৩৪ ফাইভজি সেটটি ক্যামেরার অটো ফ্রেমিং ফিচারের মাধ্যমে ছবি তোলার সময় প্রয়োজনীয় আলো স্বয়ংক্রিয়ভাবে ঠিকঠাক করে নিতে ও ছবি তোলার বিষয়বস্তুকে ফ্রেমে ফিট করে নিতে সক্ষম। ফলে ছবি তোলায় দক্ষ না হলেও ব্যবহারকারীরা সহজেই নিখুঁত ছবি তুলতে পারবেন। যারা নতুন কনটেন্ট নির্মাতা হতে চান তাদের জন্য নিঃসন্দেহে সুবর্ণ সুযোগ এনে দিবে গ্যালাক্সি এ৩৪ ফাইভজির এই দুর্দান্ত ক্যামেরা ফিচার! গ্যালাক্সি এ৩৪ ফাইভজি ডিভাইসটির ক্যামেরার আরেকটি ফিচার হচ্ছে ফটো রিমাস্টার। এটি একদিকে যেমন ছবির ঝাপসা হয়ে যাওয়া কমিয়ে আনবে, অন্যদিকে এআই-পাওয়ারড টুলের মাধ্যমে ডিভাইসটি প্রয়োজন অনুযায়ী ছবির রেজ্যুলুশন বাড়িয়ে নিতে পারবে। ফলে এখন নিখুঁত ও ঝকঝকে ছবি তোলার ক্ষেত্রে খুব দক্ষ হাতের প্রয়োজন হবে না। আরেকটি উল্লেখযোগ্য ফিচার হচ্ছে নাইটোগ্রাফি। কনটেন্ট নির্মাতাদের জন্য অনন্য এই ডিভাইসটি এখন গ্রাফাইট, সিলভার ও লাইম এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে। সর্বাধুনিক ফিচারে পরিপূর্ণ আর আকর্ষণীয় লুক-এন-ফিলের এই ফোনটি ব্যবহারকারীকে দিবে ফ্ল্যাগশিপ ফোন ব্যবহারের অভিজ্ঞতা। ডিভাইসটির দাম মাত্র ৪৯ হাজার ৯৯৯ টাকায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়