দুদকের অভিযোগ থেকে অব্যাহতি হুইপ সামশুলকে

আগের সংবাদ

মোকা’র মুখ বাংলাদেশের দিকেই : সমুদ্রবন্দরে ৮ নম্বর মহাবিপদ সংকেত, ৮ থেকে ১২ ফুট জলোচ্ছ¡াসের আশঙ্কা

পরের সংবাদ

দ্বিতীয় ম্যাচেই বড় হার টাইগ্রেসদের : শ্রীলঙ্কায় নারী টি-টোয়েন্টি সিরিজ

প্রকাশিত: মে ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত এমন সমীকরণ নিয়ে গতকাল সিংহলিজ স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ নারী দল। তবে সেই সুযোগ হাতছাড়া করেছে নিগার সুলতানা জ্যোতি বাহিনী। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দাপুটে জয় পেলেও গতকাল দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হেরে যায় টাইগ্রেসরা।
টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিদের ইনিংস। এই সহজ রানের তাড়ায় খেলতে নেমে ১৮.৩ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। শুরুর দিকে ভালোভাবেই খেলতে থাকেন বাংলাদেশ নারী দলের দুই ওপেনার শামীমা সুলতানা এবং রুবাইয়া হায়দার। তবে রুবাইয়া প্রবোধানীর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরলে চাপে পড়তে শুরু করে টাইগ্রেসরা।
তাকে হারানোর পর তিনে নামা সোবহানা মুস্তারিকে সঙ্গে নিয়ে শামীমা ধীরস্থির খেলা শুরু করেন। নবম ওভারে বিদায় নেন তিনিও। আউট হওয়ার আগে তিনি ২৪ বলে ৩ চারে ১৮ রানের ইনিংস খেলেন। এরপর আগের ম্যাচে ৭৫ রান করা অধিনায়ক জ্যোতি এসে দলের হাল ধরার চেষ্টা চালান কিছুক্ষণ। একের পর এক ডিফেন্স করে তিনি মাঠে শক্ত অবস্থান তৈরির পথে ব্যস্ত ছিলেন। এর মধ্যেই বিদায় নেন ২১ বলে ২ বাউন্ডারিতে ১৮ রান করা সোবহানা।
১২ ওভারে মাত্র ৬১ রান করার পথে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ সামাল দিতে গিয়ে বোল্ড হয়ে ফিরেন টাইগ্রেস অধিনায়ক জ্যোতিও। ১৭ বলে তিনি মাত্র ৭ রান করেন। এরপর শুরু হয় বাংলাদেশের উইকেট পতনের মিছিল। পরের ওভারেই রানাসিংহের বলে নিলাকশির হাতে ধরা পড়ে বিদায় নেন ঋতু মনি। তিনি ৬ বলে খেলে মাত্র ৪ রান করেই আউট হন। ষষ্ঠ ব্যাটার হিসেবে পরের ওভারে প্যাভিলিয়নে ফিরে যান ১০ বলে ১৪ রান করে। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস ঠেকে মাত্র ১০০ রানে।
সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কাকে দারুণ শুরু এনে দেন দলটির অধিনায়ক চামিরা আতাপাত্থু। ২৭ বলে ৩৩ রান করেন তিনি।
লেগ স্পিনার রাবেয়া খানের বলে ৬.২ ওভারে তিনি আউট হন। আরেক ওপেনার ভিশ্মি গুনারতেœ টিকে ছিলেন দশম ওভার পর্যন্ত। তবে তিনি নন স্ট্রাইকে অবস্থান করে খুব একটা খেলার সুযোগ পাননি। ১৭ বল খেলে ১২ রান করে আরেক লেগ স্পিনার ফাহিমা খাতুনের শিকার হন।
নিলাকশি ডি সিলভাও ১২তম ওভারে ফাহিমার শিকার হয়ে মাঠ ছাড়েন। শ্রীলঙ্কার রান তখন ৩ উইকেটে ৬৮। মাঝের ওভারে স্পিন দিয়ে প্রতিপক্ষকে কিছুটা চাপে ফেললেও সেটি দ্রুতই কাটিয়ে ওঠেন হার্শিথা সামাবিক্রমা ও কাভিশা দিলহারি। দুজন মিলে অপরাজিত থেকে ১৮.৩ ওভারে শ্রীলঙ্কার জয় নিশ্চিত করেন। হার্শিথা ৪২ বলে ২৯ রান করেন, কাভিশা ১৮ বলে ২০। আজ সিরিজ নির্ধারণী ম্যাচে একই মাঠে লঙ্কানদের মুখোমুখি হবে টাইগ্রেসরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়