বঙ্গবাজার ও ঢাকা ট্রেড সেন্টারে অবৈধ বরাদ্দ : শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ আফজালের বিরুদ্ধে

আগের সংবাদ

যোগাযোগ খাতে সর্বোচ্চ বরাদ্দ : এনইসি সভায় ২ লাখ ৭৪ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

পরের সংবাদ

যাদব বন্দনায় সুনীল-সৌরভ

প্রকাশিত: মে ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটার সূর্যকুমার যাদব। এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শুরুর দিকের ম্যাচগুলোতে নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। তবে দলের বিপদের সময় হাল ধরেছেন সূর্য। সর্বশেষ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩৫ বলে ৮৩ রানে মারমুখী ইনিংস খেলেন তিনি। এরপর তার প্রশংসায় পঞ্চমুখ হন ভারতের সাবেক দুই কিংবদন্তি সুনীল গাভাস্কার ও সৌরভ গাঙ্গুলি।
ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে গাভাস্কার বলেন, ‘সূর্যকুমার যাদব বোলারদের নিয়ে খেলছিল। সে যখন এমন ব্যাটিং করে, তখন সেটা গলি ক্রিকেটের অনুভূতি দেয়। অনুশীলন ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সে আরো ভালো হয়ে উঠেছে। তার বটমহ?্যান্ড অনেক শক্তিশালী, সে তা নিখুঁতভাবে ব্যবহার করে। ব্যাঙ্গালুরুর বিপক্ষে সে লং অন ও লং অফের দিকে এবং পরে মাঠের চারপাশে শট খেলেছে।’
গাভাস্কারের পাশাপাশি যাদবের ব্যাটিং দেখে উচ্ছ¡সিত হন সৌরভ গাঙ্গুলি। টুইটারে তিনি লিখেন, সূর্যকুমার টি ২০তে বিশ্বের সেরা ক্রিকেটার। দেখে মনে হয় তিনি কম্পিউটারে খেলছেন।
গত মঙ্গলবার মুম্বাইয়ের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৯৯ রান তোলে ব্যাঙ্গালুরু। ব্যাটিং পাওয়ার প্লেতে বিরাট কোহলি ও অনুজ রাওয়াতের উইকেট হারায় ব্যাঙ্গালুরু। তবে সেই ধাক্কা সামলে নেন ফাফ ডু প্লেসি ও গেøন ম্যাক্সওয়েল। ৪১ বলে ৬৫ রান করেন ডু প্লেসি। আর ৩৩ বলে ৬৮ রান আসে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে। শেষে দিকে দিনেশ কার্তিক ১৮ বলে ৩০ রান করলে ৬ উইকেটে ১৯৯ রানে পৌঁছায় তারা। রান তাড়ায় বরাবরের মতো এদিনও মুম্বাইয়ের ইনিংসের শুরুতে বিস্ফোরক ব্যাটিং করেন ওপেনার ঈশান কিষান। ২১ বলে সমান ৪টি করে চার ও ছক্কায় ৪২ রান করে আউট হন তিনি। এরপর বাকি কাজ সারেন সূর্যকুমার যাদব ও নেহাল ওয়াধেরা।
দুজন মিলে ৬৬ বলে ১৪০ রান যোগ করলে ম্যাচ থেকে ছিটকে যায় ব্যাঙ্গালুরু। ৩৫ বলে সূর্যের ৮৩ রানের তাণ্ডবই মূল ভূমিকা রাখে। নেহাল ৩৪ বলে ৫২ রান করে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন। দাপুটে ব্যাটিং পারফরম্যান্সে ১৬.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় রোহিত শর্মার দল। ৬ উইকেটের এই জয়ে এক লাফে পয়েন্ট তালিকার আট থেকে তিনে উঠে তারা। ১১ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ১২।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়