আরাভ খানের অস্ত্র মামলার রায় ৯ মে

আগের সংবাদ

রাজধানীজুড়ে মশার রাজত্ব : ৪ ভাগ বাড়িতে এডিস মশা, বেশি দক্ষিণে, সমন্বিত কার্যক্রম চালাবে দুই সিটি

পরের সংবাদ

যৌতুকের জন্য স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশিত: মে ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর খিলক্ষেতে যৌতুকের জন্য স্ত্রী দুলালী বেগম (২০) হত্যা মামলায় স্বামী হাবিল বাদশাকে (২২) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক মাফরোজা পারভীন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মো. রেজাউল করিম এসব তথ্য নিশ্চিত করেছেন। মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালে আসামি হাবিল বাদশার সঙ্গে দুলালী বেগমের বিয়ে হয়। রাজধানীর খিলক্ষেতে শাশুড়ি রওশন আরা বেগমের বাসায় স্ত্রীকে নিয়ে থাকতেন হাবিল বাদশা। ওই বাসায় রওশন আরা বেগমের ছেলে সুমনও (১৪) থাকত। রওশন আরা বেগম ও দুলালী অন্যের বাসায় ঝিয়ের কাজ করতেন।

হাবিল রিকশা চালাতেন। বিয়ের কিছুদিন পর হাবিল অটোরিকশা কেনার জন্য দুলালীর কাছে ১ লাখ টাকা যৌতুক দাবি করেন। কিন্তু দরিদ্র্যতার কারণে টাকা দিতে না পারায় দুলালীর সঙ্গে হাবিলের প্রায়ই ঝগড়া হতো। শারীরিক ও মানসিক নির্যাতনও করতেন হাবিল।
এরপর ২০১৭ সালের ২ আগস্ট সকালে ফাঁকা বাসায় গলায় ওড়না পেঁচিয়ে দুলালীকে শ্বাসরোধে হত্যা করেন হাবিল। এ ঘটনায় ২০১৭ সালের ৫ আগস্ট দুলালীর মা রওশন আরা বেগম খিলক্ষেত থানায় হাবিল বাদশার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। গতকাল এ মামলার রায় ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়