আরাভ খানের অস্ত্র মামলার রায় ৯ মে

আগের সংবাদ

রাজধানীজুড়ে মশার রাজত্ব : ৪ ভাগ বাড়িতে এডিস মশা, বেশি দক্ষিণে, সমন্বিত কার্যক্রম চালাবে দুই সিটি

পরের সংবাদ

কলেজ অধ্যক্ষসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: মে ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ডিগ্রি মহাবিদ্যালয়ের (বর্তমানে বাঞ্ছারামপুর সরকারি কলেজ) অধ্যক্ষ, প্রভাষকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অধ্যক্ষ ও প্রভাষক পদে নিয়োগে অনিয়মের অভিযোগে গতকাল সোমবার সংস্থাটির সহকারী পরিচালক মাসুম আলী বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুমিল্লায় মামলাটি দায়ের করেন। আসামির হলেন- কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহিম, সাবেক সহকারী অধ্যাপক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল কাদের, বাংলা বিভাগের প্রভাষক রতœা খানম ওরফে রতœা বেগম ও একই বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক সায়েরা বেগম। মামলার এজাহারে বলা হয়, ২০১০ সালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালে আবদুল কাদের অধ্যক্ষ পদের জন্য নিয়োগবিধি মোতাবেক অভিজ্ঞতা কম থাকা সত্ত্বেও মো. আব্দুর রহিমকে তৎকালীন বাঞ্ছারামপুর ডিগ্রি মহাবিদ্যালয়ে অধ্যক্ষ পদে নিয়োগ দেন।

আব্দুর রহিমের অভিজ্ঞতা ১ বছর ৪ মাস ২৯ দিন কম ছিল। এছাড়া তিনি আগের কর্মস্থলে ২০০৫ সালে সাময়িক বরখাস্ত হওয়ার তথ্য নিয়োগকালে গোপন রাখেন। পরে আব্দুর রহিম তার স্ত্রী রতœা খানম ওরফে রতœা বেগমকে একই কলেজে নিয়োগ পরীক্ষায় মাউশির ডিজির প্রতিনিধি মনোনয়নের করেন। এর মাধ্যমে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থী না থাকা সত্ত্বেও রতœা খানম ওরফে রতœা বেগমকে প্রভাষক (বাংলা) পদে অবৈধভাবে নিয়োগ ও যোগদানের ব্যবস্থা করেন। সরকারি ক্ষমতা ও আর্থিক সুবিধাদি অবৈধভাবে ভোগের মাধ্যমে সরকারের আর্থিক ক্ষতিসাধন করায় তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয় মামলায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়