চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার স্বামী পলাতক

আগের সংবাদ

চ্যালেঞ্জ উত্তরণে সংস্কার জরুরি : বাংলাদেশের অর্থনীতিতে তিনটি প্রধান চ্যালেঞ্জ দেখছে আইএমএফ

পরের সংবাদ

খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে করা রিট খারিজ

প্রকাশিত: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মো. আবদুল্লাহকে খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে বার বার নিয়োগের বৈধতা এবং দুর্নীতি নিয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল রবিবার সরাসরি রিটটি খারিজ করে দেন। এ সময় আদালতে আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী এমাদুল হক বশির। ওয়াসার এমডির পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন। পরে সৈয়দ মাহসিব হোসেন সাংবাদিকদের বলেন, ২০০৯ সালে এমডি হিসেবে আবদুল্লাহ খুলনা ওয়াসায় নিয়োগ দেয়া হয়। অথচ ২০২৩ সালে এসে রিট করা হয়। এর আগেও তার বিরুদ্ধে দুদকে দুর্নীতির অভিযোগ দেয়া হয়েছিল। কিন্তু দুদক কোনো দুর্নীতি পায়নি। তাই আদালত রিটটি সরাসরি খারিজ করে দিয়েছেন।
গত ২১ মার্চ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এমাদুল হক বশির এ রিট দায়ের করেন। রিটে স্থানীয় সরকার সচিব, জনপ্রশাসন সচিব, উপসচিব স্থানীয় সরকার (পানি সরবরাহ), পিএসসির চেয়ারম্যান, খুলনা ওয়াসা কর্তৃপক্ষ, খুলনা ওয়াসার চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন ও খুলনা ওয়াসার এমডিকে বিবাদী করা হয়েছিল। এমাদুল হক বশির তখন গণমাধ্যমকে বলেন, ২০০৯ সালে খুলনা ওয়াসার এমডিকে তিন বছরের জন্য নিয়োগ দেয়া হয়। পরে তিনি বার বার নিয়োগ পেয়েছেন। তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ গণমাধ্যমে এসেছে। তাই এসব অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে রিট করেছি। অনুসন্ধান হলে সঠিক তথ্য বেরিয়ে আসবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়