চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার স্বামী পলাতক

আগের সংবাদ

চ্যালেঞ্জ উত্তরণে সংস্কার জরুরি : বাংলাদেশের অর্থনীতিতে তিনটি প্রধান চ্যালেঞ্জ দেখছে আইএমএফ

পরের সংবাদ

আহসান উল্লাহ মাস্টারের শাহাদতবার্ষিকী পালিত

প্রকাশিত: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নজরুল ইসলাম, গাজীপুর ও মোহাম্মদ নাজির, টঙ্গী থেকে : প্রখ্যাত শ্রমিক নেতা, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির ১৯তম শাহাদতবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। গতকাল রবিবার সকালে নিজ বাড়ি হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় কুরআনখানি, কালো ব্যাজ ধারণ, স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বেলা ১১টায় শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ও যুব ক্রীড়া সচিব ড. মহীউদ্দীন আহমেদ। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন। যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন মহাপরিচালক আজহারুল ইসলাম খান।
আয়োজিত স্মরণসভায় বক্তব্য প্রদান করেন মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, মির্জা আজম, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লাহ খান, সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল, গাজীপুর জজকোটের স্পেশাল পিপি এডভোকেট শাহজাহান, টঙ্গী প্রেস ক্লাবের সভাপতি এম এ হায়দার সরকার ও সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবালসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সভাপতি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, গাজীপুরের মা-মাটি মানুষের অত্যন্ত প্রিয় নেতা ছিলেন আমার বাবা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি। তিনি ছিলেন শোষিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের একান্ত স্বজন। শ্রমজীবী মেহনতী মানুষের শেষ ঠিকানা। অথচ বিএনপি-জামায়াতের খুনিরা প্রকাশ্য দিবালোকে ব্রাশফায়ার করে আমার বাবাকে নির্মমভাবে হত্যা করে। আমি আশা করি, অবিলম্বে এ পাশবিক হত্যার বিচার হবে।

আপিল বিভাগ থেকে দ্রুত আপিল নিষ্পত্তি হয়ে এই অমানবিক হত্যাকাণ্ডের রায় কার্যকর হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়