রাজউক : মুছে যাওয়া সাড়ে ২৬ হাজার নথি উদ্ধার

আগের সংবাদ

বাজারে ফের সিন্ডিকেটের থাবা! : কারসাজি করে বাড়ানো হচ্ছে দাম, নজরদারি জোরদারের তাগিদ বিশ্লেষকদের

পরের সংবাদ

নোয়াখালী : চেক জালিয়াতির মামলায় নারী কারাগারে

প্রকাশিত: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ী বেসরকারি ঋণদান প্রতিষ্ঠানের ঋণের জামিনদার হয়ে কারাগারে গেলেন এক নারী। গতকাল বুধবার দুপুরে তাকে নোয়াখালী জেষ্ঠ হাকিমের আদালতে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার রাতে সোনাইমুড়ী থানা পুলিশ চেক ডিজঅনার মামলার গ্রেপ্তারি পরোয়ানায় উপজেলার নদনা ইউনিযনের গজারিয়া গ্রামের সৌদি প্রবাসী জসিম উদ্দিনের স্ত্রী রেহানা আক্তারকে (২৫) গ্রেপ্তার করে পুলিশ।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নদনা ইউনিয়নের গজারিয়া শামছুউদ্দিন ক্বারী সাহেবের বাড়ির সৌদি প্রবাসী সোহেলের স্ত্রী সখিনা (৩৫) সোনাইমুড়ী শহরে অবস্থিত বেসরকারি ঋণদান সংস্থা (এনজিও) পপি থেকে গৃহনির্মাণের জন্য ২০২০ সালে মাসিক কিস্তিতে পাঁচ লাখ টাকা ঋণ নেয়। ওই ঋণে জামিনদার হিসেবে গ্রেপ্তার রেহানা আক্তারের কাছ থেকে একটি তফসিলি ব্যাংকের একাধিক স্বাক্ষরিত সাদা পাতা ও স্ট্যাম্প নেয়া হয়। মহামারি করোনা (কোভিড-১৯) ফলে বৈশ্বিক মন্দা পরিস্থিতি সৃষ্টি হলে তারা যথা সময়ে কিস্তি পরিশোধে ব্যর্থ হয়। এর মধ্যে ঋণদান প্রতিষ্ঠান পপি মূল ঋণ গ্রহিতাকে বাদ দিয়ে জামিনদার রেহানা আক্তারের ব্যাংক হিসাবে চেকে চার লাখ পঞ্চাশ হাজার টাকার অঙ্ক লিখে চেক জমা করে ডিজঅনার স্লিপ নিয়ে আদালতে মামলা করে। আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।
মুল ঋণ গ্রহিতা সখিনার নামে মামলা না করে জামিনদারের বিরুদ্ধে মামলা করার কারণ জানতে চাইলে পপি সোনাইমুড়ী শাখা ব্যবস্থাপক মো. আমিরুল ইসলাম কোনো সদুত্তর দিতে পারেননি। ব্যাবস্থাপক আমিরুল ইসলাম বলেন, আমি এই শাখায় নতুন যোগদান করেছি। এই মামলা সম্পর্কে আমি তেমন কিছু জানি না।
আমাদের প্রধান কার্যালয় ঢাকা থেকে মামলা করা হয়। তবে আমি একাধিকবার বিবাদীর বাড়িতে গিয়ে তাগাদা করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়