মুক্তিযুদ্ধের ট্রেনিং নিয়ে রাজাকার যুদ্ধাপরাধী মতিন গ্রেপ্তার

আগের সংবাদ

গ্যাস লাইন ঝুঁকিমুক্ত হবে কবে

পরের সংবাদ

পাকিস্তানে পুলিশ দপ্তরে বিস্ফোরণ, নিহত ১২

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের এক পুলিশ দপ্তরে দুটি বিস্ফোরণে অন্তত ১২ পুলিশ সদস্য নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। গত সোমবার রাতে সেখানকার সোয়াত উপত্যকার কাবাল পুলিশ দপ্তরে এই ঘটনা ঘটে।
বিস্ফোরণের প্রকৃত কারণ তাৎক্ষণিক জানা যায়নি। এ বিস্ফোরণ আত্মঘাতী বোমা হামলা না পুলিশের অপরাধ তদন্ত বিভাগে রাখা কোনো বিস্ফোরক দ্রব্য থেকে ঘটেছে, তা নিয়ে পুলিশ কর্মকর্তাদের ভিন্ন ভিন্ন বক্তব্য পাওয়া গেছে।
যেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে সেখানে কাবাল পুলিশের কয়েকটি ভবনের পাশাপাশি রিজার্ভ পুলিশের সদর দপ্তরও রয়েছে। তবে বিস্ফোরণের মূল ঘটনা ঘটে পুলিশের অপরাধ দমন বিভাগের ভবনে।
সোয়াত জেলা পুলিশের কর্মকর্তা সফিউল্লাহ গন্ধপুর পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের কাছে এই বিস্ফোরণকে আত্মঘাতী বোমা হামলা বলে দাবি করেছেন।
তবে কাবালের পুলিশ কর্মকর্তা শরিফুল্লাহ খান আল-জাজিরাকে বলেন, তার বিশ্বাস এটি কোনো বোমা হামলার ঘটনা নয়। বরং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ভবনের বেজমেন্টে রাখা কোনো বিস্ফোরক দ্রব্য থেকে এ বিস্ফোরণ ঘটেছে। পরে সেখানে আগুন ধরে যায়।
প্রাদেশিক পুলিশের প্রধান আখতার হায়াত বলেন, ওই ভবনের বেজমেন্টে পুরনো কিছু বিস্ফোরক দ্রব্য ছিল। সেখান থেকেও বিস্ফোরণ ঘটতে পারে। আবার এটি কোনো সন্ত্রাসী হামলাও হতে পারে। তিনি জানান, নিহতদের অধিকাংশই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সদস্য। তবে এক নারী ও তার শিশুসন্তানও প্রাণ হারিয়েছেন। ঘটনার সময় তারা ওই ভবনের পাশ দিয়ে যাচ্ছিলেন।
আহত পুলিশ কর্মকর্তাদের একজন ইমদাদ খান ডনকে বলেন, রাত ৮টা ২০ মিনিটের দিকে পুলিশ দপ্তরের অভ্যন্তরে ওই বিস্ফোরণ ঘটে। যেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে সেখানে পুলিশের সন্ত্রাস দমন বিভাগের ভবন ও একটি মসজিদ রয়েছে।
এ ঘটনায় পৃথকভাবে নিন্দা ও শোক জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ, খাইবার পাখতুনখাওয়ার তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী মুহাম্মদ আজম খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়