টানা দাবদাহের পর সিলেটে স্বস্তির বৃষ্টি

আগের সংবাদ

প্রথম দিনের ঈদযাত্রায় স্বস্তি : কমলাপুরে নেই হুড়োহুড়ি, সড়ক মহাসড়কে নেই যানজট, নৌপথে বেড়েছে যাত্রীর চাপ

পরের সংবাদ

সিইসির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের রুদ্ধদ্বার বৈঠক

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। গতকাল মঙ্গলবার নির্বাচন ভবনে সিইসি কার্যালয়ে অনেকটা আকস্মিকভাবে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী এ বৈঠকে সিইসি ও চার্লস হোয়াইটলি ছাড়া অন্য কেউ উপস্থিত ছিলেন না। বৈঠকে আলোচনার বিষয়ে নির্বাচন কমিশন থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে চার্লস হোয়াইটলি টুইট বার্তায় সিইসি ও তার যৌথ ছবি পোস্ট করে বৈঠকের বিষয়টি জানান। টুইটারে চার্লস হোয়াইটলি লিখেছেন, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে আসন্ন সংসদ নির্বাচনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। ওই নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষণ মিশন মোতায়েন নিয়েও কথা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ইসির একাধিক কর্মকর্তা জানান, অনেকটা আকস্মিকভাবে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টা থেকে প্রায় এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক চলে। এ বৈঠকে অন্য নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশন সচিব উপস্থিত ছিলেন না। তারা আরো জানান, চার্লস হোয়াইটলি বেশ কিছুদিন বাংলাদেশের বাইরে অবস্থান করবেন। বাংলাদেশ ছাড়ার আগে সিইসির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে নির্বাচন কমিশনে এসেছিলেন তিনি। এর আগের দিন সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গেও বৈঠক করেন চালর্স হোয়াইটলি।
ইসি সূত্র জানায়, বর্তমান কমিশন দায়িত্ব নেয়ার পর এ নিয়ে তিনবার সিইসির সঙ্গে বৈঠক করলেন চার্লস হোয়াইটলি। এর আগে গত ১৮ জানুয়ারি ইইউ’র ১১ সদস্যের প্রতিনিধি দল নিয়ে সিইসির সঙ্গে বৈঠক করেছিলেন চার্লস হোয়াইটলি। সেদিন বৈঠকে সিইসির সঙ্গে তিন নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে চার্লস হোয়াইটলি সাংবাদিকদের বলেছিলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইইউ পর্যবেক্ষক পাঠাতে চায়। নির্বাচন কমিশন এ বিষয়ে ইতিবাচক। আমরা মনে করি, নির্বাচন কমিশনের কাজ এবং অগ্রগতিতে প্রযুক্তিগত এবং পরিচালনা সংক্রান্ত বিষয় নিয়ে আরো আলোচনা করার সুযোগ রয়েছে। তারও আগে গত বছরের জুলাই মাসেও সিইসির সঙ্গে বৈঠক করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়