টানা দাবদাহের পর সিলেটে স্বস্তির বৃষ্টি

আগের সংবাদ

প্রথম দিনের ঈদযাত্রায় স্বস্তি : কমলাপুরে নেই হুড়োহুড়ি, সড়ক মহাসড়কে নেই যানজট, নৌপথে বেড়েছে যাত্রীর চাপ

পরের সংবাদ

অর্থ আত্মসাৎ মামলা : বাবুল চিশতিসহ ৩ জনের ২০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্ষমতার অপব্যবহার করে অর্থ আত্মসাতের মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতি ওরফে বাবুল চিশতিসহ তিনজনকে ২০ লাখ ৫৯ হাজার ১৪৩ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন এ রায় দেন। রায়ে বাবুল চিশতিকে ৯ লাখ ২৪ হাজার ৬৭৩ টাকা, ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ কে এম শামীমকে ৫ লাখ ৬০ হাজার ২০২ টাকা ও সাবেক ইভিপি ও হেড অব আইটি শাহ আজমকে ৫ লাখ ৭৪ হাজার ২৬৮ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। এই অর্থ আগামী ৬০ দিনের মধ্যে সংশ্লিষ্ট ব্যাংকে পরিশোধের নির্দেশ দেন আদালত। তা করতে ব্যর্থ হলে দণ্ডিত প্রত্যেকের কাছ থেকে অর্থ আদায়যোগ্য হবে বলে আদেশে উল্লেখ করেন আদালত।
রায় ঘোষণার আগে বাবুল চিশতি ও কে এম শামীমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে পরে তাদের আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। অপর আসামি শাহ আজম জামিনে আছেন। সংশ্লিষ্ট আদালতের ভারপ্রাপ্ত বেঞ্চ সহকারী সোহানুর রহমান সোহান রায়ের বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, ক্ষমতার অপব্যবহার করে বিজনেস মিটিংয়ের নামে ২০১৭ সালের ১৯ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত লন্ডন ও সংযুক্ত আরব আমিরাত ভ্রমণ ভাতা বাবদ দি ফারমার্স ব্যাংক লিমিটেডের ৯ লাখ ২৪ হাজার ৬৭৩ টাকা আত্মসাৎ করেন বাবুল চিশতি। এ অভিযোগে ২০১৮ সালের ৮ আগস্ট গুলশান থানায় বাবুল চিশতির বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক সহিদুর রহমান। মামলাটি তদন্ত করে তদন্ত কর্মকর্তা তিনজনকে অভিযুক্ত করে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করেন। ২০২০ সালের ২১ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়