শিক্ষকদের দাবি ৫০ শতাংশ মহার্ঘ্য ভাতা

আগের সংবাদ

এসডিজির পাহাড়সম চ্যালেঞ্জ : করোনা, জলবায়ু পরিবর্তন ও ইউক্রেন যুদ্ধের প্রভাব, লক্ষ্য অর্জনে কৌশলী সরকার

পরের সংবাদ

সাউথইস্ট ব্যাংক : নুরুদ্দিন মো. ছাদেক হোসাইনকে এমডি পদে নিয়োগ

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নুরুদ্দিন মো. ছাদেক হোসাইন গত ০৫ এপ্রিল সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিযুক্ত হয়েছেন। এর আগে তিনি বিভিন্ন মেয়াদে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) ও উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি
নুরুদ্দিন মো. ছাদেক হোসাইন ২০০৩ সালে এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) হিসেবে সাউথইস্ট ব্যাংকে যোগদান করেন। ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত ওই ব্যাংকের প্রিন্সিপাল শাখার শাখা প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯১ সালে প্রবেশনারি অফিসার হিসাবে ইসলামিক ব্যাংকিংয়ে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন, তিনি প্রাইম ব্যাংকেও বিভিন্ন পদে এবং বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করেন।
ছাদেক হোসাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে ব্যাচেলর অব সোশ্যাল সায়েন্স-বিএসএস (অনার্স) এবং মাস্টার্স অব সোশ্যাল সায়েন্স (এমএসএস) সম্পন্ন করেন। এছাড়াও তিনি ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেন এবং ব্যাংকিং প্রফেশনাল ডিগ্রি-(ডিএআইবিবি) অর্জন করেন।
৩২ বছরের বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন, ছাদেক হোসাইন ব্রাঞ্চ ব্যাংকিং এবং হেড অফিস উভয় ক্ষেত্রেই সফলভাবে দায়িত্ব পালন করেছেন। যেমন- ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন (সিআরএমডি), ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন ডিভিশন (সিএডি), রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন (আরএমডি), অ্যান্টি-মানি লন্ডারিং ডিভিশন (এএমএল এন্ড সিএফটি), রিটেইল ব্যাংকিং ডিভিশন, ইসলামী ব্যাংকিং ডিভিশন, ব্রাঞ্চেস এন্ড জেনারেল ব্যাংকিং ডিভিশন ইত্যাদি। তিনি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি বিশ্বের বহু দেশ ভ্রমণের পাশাপাশি, দেশে-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়