শিক্ষকদের দাবি ৫০ শতাংশ মহার্ঘ্য ভাতা

আগের সংবাদ

এসডিজির পাহাড়সম চ্যালেঞ্জ : করোনা, জলবায়ু পরিবর্তন ও ইউক্রেন যুদ্ধের প্রভাব, লক্ষ্য অর্জনে কৌশলী সরকার

পরের সংবাদ

আরেক মামলায় জামিন পেলেন শামস

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস। গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত মামলার আগামী ধার্য তারিখ পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন। শামসুজ্জামানের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ২৯ মার্চ রাতে রমনা থানায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস ও ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেন আইনজীবী আবদুল মালেক। মামলা দায়েরের পর শামসুজ্জামানকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ৩০ মার্চ জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। ৩ এপ্রিল জামিন পান তিনি। একই মামলায় আগের দিন প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট।
এছাড়া গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি ২৯ মার্চ তেজগাঁও থানায় শামসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলায় বলা হয়, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে প্রথম আলো অনলাইন একটি ছবিসহ সংবাদ প্রকাশ করে। সংবাদটিতে দেখা যায়, একটি শিশু ফুল হাতে জাতীয় স্মৃতিসৌধের ফটকে দাঁড়িয়ে আছে। রিপোর্টে উল্লেখ করা হয়, শিশু জাকির হোসেন বলে, পেটে ভাত না জুটলে স্বাধীনতা দিয়ে কি করুম। বাজারে গেলে ঘাম ছুটে যায়। আমাগো মাছ, মাংস আর চাইলের স্বাধীনতা লাগব। পরে সামাজিক মাধ্যমে সংবাদটি ভাইরাল হয়ে যায়। পরবর্তীতে একাত্তর টিভির এক প্রতিবেদনে জানা যায়, প্রথম আলো উদ্দেশ্যে প্রণোদিতভাবে মিথ্যা পরিচয় ও মিথ্যা উদ্বৃতি দিয়ে সংবাদটি পরিবেশন করেছে। শিশুর হাতে ১০ টাকা দিয়ে এই ছবি তুলেছেন সাংবাদিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়