মার্কিন সেনা অভিযান : সিরিয়ায় জ্যেষ্ঠ আইএস নেতা নিহত

আগের সংবাদ

বঙ্গবাজার ফের চক্রের কবজায়! : অস্থায়ী দোকান বসবে শনিবার, আগুন নির্বাপণ হয়নি পুরোপুরি

পরের সংবাদ

ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত উড়োজাহাজে যা আছে

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত মঙ্গলবার আদালতে হাজির হতে ফ্লোরিডা থেকে তার ব্যক্তিগত উড়োজাহাজে করে নিউইয়র্কে গিয়েছিলেন। বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প তার উড়োজাহাজটির নাম দিয়েছেন ‘ট্রাম্প ফোর্স ওয়ান’। বোয়িং-৭৫৭ মডেলের উড়োজাহাজটি ২০১১ সালে কেনেন ট্রাম্প। তখন উড়োজাহাজটির দাম ১০ কোটি মার্কিন ডলার পড়েছিল বলে জানা যায়। সম্পর্ক নিয়ে মুখ না খুলতে সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেয়াসংক্রান্ত মামলায় গতকাল ট্রাম্প নিউইয়র্কের ম্যানহাটন আদালতে হাজির হয়েছিলেন। তাকে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তারের কিছুক্ষণ পর মুক্তি দেয়া হয়। তার বিরুদ্ধে ৩৪টি অভিযোগ আনা হয়েছে। এসব অভিযোগ আদালতে অস্বীকার করেছেন তিনি।
বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, স¤প্রতি ট্রাম্পের উড়োজাহাজটি সংস্কার করা হয়েছে। উড়োজাহাজে নতুন রং করা হয়েছে। বড় সোনালি হরফে উড়োজাহাজের সামনের দিকে ট্রাম্পের নাম লেখা হয়েছে। বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়, প্রায় দুই বছর পর ট্রাম্পের ব্যক্তিগত উড়োজাহাজটি নতুন রূপে তাকে নিয়ে আকাশে উড়ল। প্রায় এক বছর ধরে উড়োজাহাজটির সংস্কার-রক্ষণাবেক্ষণের কাজ করা হয়েছে। এটি ট্রাম্পের প্রিয় উড়োজাহাজ।
৪৩ আসনের উড়োজাহাজটিতে বিলাসবহুল শয়নকক্ষ, অতিথিকক্ষ, লাউঞ্জ, থিয়েটার সিস্টেম, রান্নাঘর, খাবার খাওয়ার স্থান, শৌচাগার প্রভৃতি আছে। উড়োজাহাজটির সিটবেল্টগুলোতে সোনার প্রলেপ দেয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়