১০৪ কোটি টাকা আত্মসাৎ : হোমল্যান্ড লাইফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

আগের সংবাদ

মনোনয়নে আ.লীগের গুরুত্ব তৃণমূল : চ্যালেঞ্জে শতাধিক এমপি, চাপের মুখে সাংগঠনিক সম্পাদকরা, জেলার পর উপজেলা নেতাদের সঙ্গে বৈঠক

পরের সংবাদ

হোমনা : স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের দৌরাত্ম্য

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের দৌরাত্ম্য বেড়েছে। এতে হাসপাতালে আসা রোগিরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। গতকাল বৃহস্পতিবার উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিদকার এ অভিযোগ করেন। তিনি হাসপাতালকে দালালমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, হাসপাতালে প্রায় সব ধরনের পরীক্ষা নিরীক্ষার জন্য উন্নতমানের যন্ত্রপাতি থাকার পরও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের দালালরা প্রবেশ করে রোগীদের বুঝিয়ে অনেক সময় জোর করে তাদের ক্লিনিকে নিয়ে দিগুণ টাকা আদায় করছেন। এর মধ্যে অনেক ক্লিনিকের রিপোর্ট সঠিকও হয় না। আমরা হাসপাতালে একটা বড় এক্সরের জন্য যেখানে ২০০ টাকা নিয়ে থাকি সেখানে ক্লিনিকগুলো ৪০০ থেকে ৫০০ টাকা নিয়ে থাকেন। অথচ প্রাইভেট ক্লিনিকের চেয়ে হাসপাতালের এক্সরের মান অনেক ভালো হয়। আমরা অনেক চেষ্টা করেও দালাল নির্মূল করতে পারছি না। এ অবস্থা চলতে থাকলে গ্রামগঞ্জ থেকে আসা নিরীহ রোগীরা সঠিক চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হবে।
এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনিক হস্তক্ষেপের আহ্বান জানান স্বাস্থ্য কর্মকর্তা।
উপজেলা নির্বাহী অফিসার ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার ও নাছিমা আক্তার রিনা, ওসি মো. সাইফুল ইসলাম , মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, ইউপি চেয়ারম্যান সাদেক সরকার, খন্দকার জালাল উদ্দিন, তাইজুল ইসলাম মোল্লা, মফিজুল ইসলাম গণি, শাহজাহান মোল্লা প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়