ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

সিপিবির বিক্ষোভ : শামসুজ্জামানের মুক্তি ও সুলতানার মৃত্যুর বিচার দাবি

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবিলম্বে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি ও নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল বুধবার রাজধানীর পুরানা পল্টনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়। এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সিপিবি ঢাকা দক্ষিণ জেলা কমিটি।
সমাবেশে সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, সাংবাদিক শামসুজ্জামানকে সিআইডি পরিচয়ে তুলে আনা হলো, থানা-পুলিশ কিছুই বলতে পারে না। কারা তুলে আনল, কার ইন্ধনে তুলে আনা হলো- এ সম্পর্কে শ্বেতপত্র প্রকাশ করতে হবে।
নানা কারণে সরকারের মাথা খারাপ হয়ে গেছে দাবি করে তিনি বলেন, লুটপাট এমন জায়গায় পৌঁছেছে যে মানুষের ভাতের অধিকার নেই, ভোটের অধিকার নেই। এই অপরাধে যদি গ্রেপ্তার করতে হয়, আমাদের গ্রেপ্তার করুন।
তিনি আরো বলেন, ৫২ বছরে বাংলাদেশের ভৌগোলিক স্বাধীনতা পেয়েছি, তবে মানুষের অর্থনৈতিক মুক্তি আসেনি। সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করে তিনি বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করতে হবে এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

‘মাছ, মাংস আর চাউলের স্বাধীনতা লাগব’ ব্যানারে আয়োজিত কর্মসূচিতে সিপিবির ঢাকা দক্ষিণ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জামান হীরা বলেন, পত্রিকায় উদ্ধৃত বয়ানটি দেশের প্রতিটি সাধারণ খেটে খাওয়া মানুষের কথা। সরকারের লুটপাট ও বাজার নৈরাজ্যের কশাঘাতে ওষ্ঠাগতপ্রাণ মানুষের আর্তচিৎকার ওই বাক্যটি।
ঢাকা দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার সরকারের উদ্দেশে বলেন, হামলা মামলা করে ভয় দেখিয়ে টিকে থাকতে পারবেন না। বেঁচে থাকার স্বাধীনতার জন্য ন্যায্যমূল্যে চাল-ডাল-তেলের ব্যবস্থা করতে হবে।
সিপিবি ঢাকা দক্ষিণ কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য সাইফুল ইসলামের পরিচালনায় সমাবেশে সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল্লাহ ক্বাফী রতনসহ অনেকেই অংশ নেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পুরানা পল্টন মোড় থেকে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়