ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

ফরিদগঞ্জ : ভিজিডির কার্ড নিয়ে সংঘর্ষে মেম্বারসহ আহত ৬

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি : চাঁদপুরের ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদে ভিজিডি কার্ড নিয়ে অনিয়মের ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে ইউপি সদস্যসহ (মেম্বার) ৬ জন আহত হয়েছেন।
গত মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ইউপি সদস্য সাইফুল ইসলাম, যুবলীগ নেতা হেলাল উদ্দিন রাসেল, আজাদ ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নে ১০৩টি ভিজিডি কার্ড বিতরণে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের কথা উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করা হয়। গত সোমবার এই অভিযোগ করেন ওই ইউনিয়নের ৯ ইউপি সদস্য। এর পরদিন মঙ্গলবার ওই ইউনিয়নে এসব কার্ডের বিপরীতে চাল বিতরণের কথা ছিল। তবে অভিযোগের পরিপ্র্রেক্ষিতে ইউএনও চাল বিতরণ কর্মসূচি স্থগিত করেন। এ বিষয়ে মঙ্গলবার দক্ষিণ ইউনিয়ন পরিষদে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেনের অনুসারী ও ইউপি সদস্যদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ইউপি সচিবের কার্যালয়ের চেয়ার টেবিল ভাঙচুর ও কাগজপত্র এলোমেলো করার ঘটনা ঘটে। সংঘর্ষে ৬ জন আহত হয়। হামলায় আহত যুবলীগ নেতা হেলাল উদ্দিন রাসেল বলেন, ‘আমি ভিজিডির চাল নিতে এলে ইউপি সচিব বিতরণ বন্ধ রয়েছে বলে জানান। এরপর বিষয়টি চেয়ারম্যানকে জানাই। এ ঘটনাকে কেন্দ্র করে আমার ওপর হামলা হয়।’
ইউপি সদস্য সাইফুল ইসলাম বলেন, ‘ভিজিডি কার্ড নিয়ে অনিয়মের ব্যাপারে অভিযোগ করায় ইউএনও চাল বিতরণ বন্ধ রাখেন।
কিন্তু চেয়ারম্যান তার লোকজন দিয়ে জোর করে চাল বিতরণ করতে গেলে সংঘর্ষ বাধে। এ সময় আমি হামলার শিকার হই।’
ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন বলেন, ‘ইউনিয়ন পরিষদে সৃষ্ট মারামারির ঘটনার পর ইউএনও আমাকে ডেকেছেন। নিয়ম মেনেই সৃষ্ট সমস্যার সমাধান করা হবে। ইউপি সদস্যদের খামখেয়ালিপনাই এজন্য দায়ী।’
ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আ. মান্নান জানান, সংঘর্ষের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।
ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা জানান, ইউপি সদস্যদের লিখিত অভিযোগটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়