ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

‘তালাক’ সইতে না পেরে কিশোরীর আত্মহত্যা

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : তালাকের অপমান সহ্য করতে না পেরে গাইবান্ধার সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের চন্দনপাট গ্রামের শিলা আক্তার (১৬) নামে এক কিশোরী ইঁদুর মারার গ্যাস ট্যাবলেট (কীটনাশক) খেয়ে আত্মহত্যা করেছে। গতকাল বুধবার ভোর রাতে এ ঘটনা ঘটে। সাঘাটা থানার ওসি (তদন্ত) মো. রজব আলী বিষয়টি নিশ্চিত করেন।
স্থানীয়রা জানান, উপজেলার কামালেরপাড়া ইউনিয়নের ওসমানেরপাড়া গ্রামের আব্দুল বারীর ছেলে আপেল মাহমুদের সঙ্গে কচুয়া ইউনিয়নের চন্দনপাট গ্রামের শহিদুল ইসলামের ৭ম শ্রেণিতে পড়–য়া মেয়ে শিলা আক্তারের তিন বছর আগে বিয়ে হয়। বিয়েতে শিলা রাজি না থাকলেও পরিবারের চাপে সম্মত হতে বাধ্য হয়। কম বয়সে বিয়ের ফলে বিভিন্ন কাজ কর্ম নিয়ে স্বামীর সংসারে শিলার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন চলত। এ অবস্থায় গত তিন মাস আগে শিলাকে তালাক দেয় আপেল মাহমুদ। তালাকের পর থেকে বাবার বাড়িতে থাকত শিলা আক্তার। কিন্তু শিলা তালাক মেনে নিতে পারছিল না। এবার তার এসএসসি পরীক্ষা দেয়ার কথা। এসব মানসিক চাপের কারণে গতকাল বুধবার ভোর রাতে ইঁদুর মারার গ্যাস ট্যাবলেট (কীটনাশক) খেয়ে নিজঘরের শয়ন কক্ষে আত্মহত্যা করে শিলা। সকালে পরিবারের অন্য সদস্যরা ঘরে গিয়ে মৃত অবস্থায় দেখতে পায়। এই ঘটনা জানাজানি হলে আশপাশের লোকজন এসে পুলিশে খবর দেয়।
স্থায়ীয় জানায়, মেয়েটি স্বামীর সংসার করতে না পেরে মানসিক চাপের মধ্যে ছিল। মানসিক চাপ সহ্য করতে না পেরে মেয়েটি আত্মহত্যা করতে পারে। সাঘাটা থানার ওসি মো. রাজু সরকার ঘটনাস্থল থেকে জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে শিলা আক্তারের মৃত্যুর বিষয় উল্লেখ করে তদন্তপূর্বক লাশ দাফনের অনুমতি চেয়ে থানায় লিখিত আবেদন করা হয়েছে। আবেদনের প্রেক্ষিতে থানায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা রেকর্ড করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়