ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

ছেলেকে না পেয়ে বাবাকে দিনভর আটকে নির্যাতন

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি : ছেলে ছাগল চুরি করেছে- এমন অভিযোগ তুলে পিতাকে চেয়ারম্যানের কার্যালয়ে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে। মনোহরদী থানার খিদিরপুর ইউনিয়নের পাড়াতলা এলাকায় গত মঙ্গলবার এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী ওই ব্যক্তির নাম আঙ্গুর মিয়া (৫০)। তিনি পাড়াতলা এলাকার আওয়াল নবীর ছেলে।
পরিবারের অভিযোগ, চেয়ারম্যানের ১০-১৫ লোক গত মঙ্গলবার সকাল ৮টার দিকে আঙ্গুর মিয়াকে বাড়ী থেকে ধরে সিএনজিতে তুলে নিয়ে ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে নিয়ে আটকে রেখে দিনভর নির্যাতন করে। তাকে ছাড়িয়ে নিতে চেয়ারম্যান এক লাখ টাকাও দাবি করেন।
ভুক্তভোগীর স্ত্রী রিমা আক্তার বলেন, আমার ছেলে সাদেকুল ইসলাম (২৩) ছাগল চুরি করেছে- এমন মিথ্যা অভিযোগে ছেলেকে বাসায় না পেয়ে সকাল ৮টার দিকে পাড়াতলার বাড়ি থেকে চেয়ারম্যানের লোকজন আমার স্বামী কে ধরে নিয়ে তার কার্যালয়ে আটকে রেখে নির্যাতন করেছে। আমি রাত সাড়ে ১০টা পর্যন্ত চেয়ারম্যানের কার্যালয়ে উপস্থিত থেকে আমার স্বামীকে ছেড়ে দেয়ার অনুরোধ করেছি। কিন্তু আমার অনুরোধ রাখেনি। উল্টো চেয়ারম্যান এক লাখ টাকা দাবি করে। টাকা না দেয়া হলে পুলিশের হাতে তুলে দিবে বলে হুমকি দেয়। পরে বাড়ির আশেপাশের লোকজন আমার স্বামীকে ছাড়াতে চেয়ারম্যান কার্যালয়ে এসে জড়ো হতে থাকে। অবস্থা বেগতিক দেখে ওয়ার্ড সদস্যের মধ্যস্থতায় রাত ১টার দিকে সাদা কাগজে স্বাক্ষর রেখে আমার স্বামীকে ছেড়ে দেয়া হয়। মারধর করায় আমার স্বামী শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত। তিনি এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।
মিথ্যা অপবাদ দিয়ে মারপিট করায় সম্মানের হানি হয়েছে উল্লেখ করে চেয়ারম্যানের বিচার দাবি করে তিনি।
খিদিরপুর ইউপি চেয়ারম্যান মো. কাউছার রশিদ বিপ্লব বলেন, আঙ্গুর মিয়ার ছেলে সাকিবের আগে এলাকা থেকে প্রায় ১০০ গরু-ছাগল চুরি করেছে। ছাগল চুরির সহযোগী মাহমুদুল হাসানকেও (১৬) আমরা আটক করেছি। মাহমুদুল স্থানীয় একটি স্কুলের এসএসসি পরীক্ষার্থী। সে এখন আমার কার্যালয়ে রয়েছে। সকালে আটক করার কথা অস্বীকার করে তিনি বলেন, আঙ্গুরের ছেলেকে বাড়িতে না পেয়ে বিকাল ৫টার দিকে লোকজন ধরে নিয়ে এসেছে। ছেলেকে বাড়ি থেকে পালিয়ে যেতে সাহায্য করায় বাবাকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাকে ছেড়েও দেয়া হয়েছে। তাকে মারধর করা হয়নি এবং টাকাও দাবি করা হয় নি।
মনোহরদী থানার ওসি মো. ফরিদ উদ্দিন বলেন, খিদিরপুর ইউপি চেয়ারম্যান আমাকে সন্ধ্যায় কল করে জানিয়েছেন যে, ওই গ্রাম থেকে ছাগল চুরির অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে।

প্রত্যন্ত অঞ্চল হওয়ায় আমরা তখন ঘটনাস্থলে যেতে পারিনি। আর ছেলেকে না পেয়ে পিতাকে আটক করার কথা জানি না। খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়