বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

৫৩০ শিক্ষার্থীকে বৃত্তি দিল ডুআ

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ৫৩০ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন (ডুআ)।
গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সমাজ পরিবর্তনে শিক্ষার্থী’ শীর্ষক আলোচনা সভায় এই বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি, হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আবদুর রহিম। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ে গর্ব করার মতো অসংখ্য বিষয় রয়েছে। সময় এখন অনেক এগিয়েছে। এখন পরিবর্তনের গতি অনেক বেশি। ১৫ বছর আগেও বিশ্ব যে গতিতে এগিয়েছিল, এখন সেই গতি আরো অনেক বেড়েছে। সেই গতির সঙ্গে তাল মিলিয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এগিয়ে যেতে হবে। আমাদের প্রায় দেড়শো’র বেশি বিশ্ববিদ্যালয় আছে, যেগুলো অনেক গবেষণায়, র?্যাংকিংয়ে ভালো করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ইতিহাসের সঙ্গে সম্পর্ক রেখে আরো অনেক বেশি এগিয়ে যেতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়